• ঢাকা বৃহস্পতিবার, ২৮ মার্চ ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০
logo

রাবির দুই শিক্ষিকাকে স্থায়ী বহিষ্কার

রাবি সংবাদদাতা, আরটিভি নিউজ

  ৩০ মে ২০২২, ১৮:০৮
রাবির দুই শিক্ষিকাকে স্থায়ী বহিষ্কার
সংগৃহীত ছবি

রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) দুই শিক্ষিকাকে স্থায়ীভাবে বরখাস্ত এবং চার বছরের জন্য এক শিক্ষকের পদোন্নতি স্থগিত করা হয়েছে।

রোববার (২৯ মে) বিকেলের দিকে বিশ্ববিদ্যালয়ের উপাচার্যের বাসভবনের কনফারেন্স রুমে আয়োজিত ৫১৪তম সিন্ডিকেট সভায় এমন সিদ্ধান্ত নেওয়া হয়।

স্থায়ীভাবে বরখাস্ত দুই শিক্ষিকা হলেন বিশ্ববিদ্যালয়ের মনোবিজ্ঞান বিভাগের সহকারী অধ্যাপক উম্মে হাবিবা জেসমিন ও ইসলামের ইতিহাস ও সংস্কৃতি বিভাগের অধ্যাপক ড. সালমা সুলতানা। পদোন্নতি স্থগিত শিক্ষকের নাম বিষ্ণু কুমার অধিকারী।

তিনি শিক্ষা ও গবেষণা ইনস্টিটিউটের সহকারী অধ্যাপক। চার বছরে জন্য তার পদোন্নতি স্থগিত করা হয়েছে। বিষয়টি নিশ্চিত করেছেন বিশ্ববিদ্যালয়ের সিন্ডিকেট সদস্য ও আইন বিভাগের সহযোগী অধ্যাপক সাদিকুল ইসলাম সাগর।

তিনি বলেন, বিকেলে ৫১৪তম সিন্ডিকেট সভায় দুজন শিক্ষককে স্থায়ীভাবে বরখাস্ত ও এক শিক্ষকের পদন্নোতি চার বছরের জন্য স্থগিত করা হয়েছে।

সংশ্লিষ্ট সূত্রে জানা গেছে, উম্মে হাবিবা জেসমিনের বিরুদ্ধে নিয়ম অমান্য করে কর্মস্থলে অনুপস্থিত ও অনুমতি না নিয়ে ছুটি কাটানো এবং ছাড়পত্র ছাড়া বিদেশে অবস্থানের অভিযোগ ওঠে। অধ্যাপক ড. সালমা সুলতানার বিরুদ্ধে সুপারভাইজার ও ডাক্তারের স্বাক্ষর জালিয়াতি করে হাইকোর্ট থেকে মাতৃত্বকালীন ছুটি কাটানোর অভিযোগ ওঠে। পরে তাদের উভয়ের‌ই অভিযোগ প্রমাণিত হয়। এতে সিন্ডিকেট সভায় তাদেরকে স্থায়ীভাবে বরখাস্ত করার সিদ্ধান্ত নেওয়া হয়। এ ছাড়াও সিন্ডিকেট সভায় শিক্ষার্থীকে যৌন হয়রানির দায়ে শিক্ষা ও গবেষণা ইনস্টিটিউটের সহকারী অধ্যাপক বিষ্ণু কুমার অধিকারীকে চার বছরের জন্য পদোন্নতি স্থগিত করা হয়েছে।

রাজশাহী বিশ্ববিদ্যালয়ের ৫১২ ও ৫১৩তম সিন্ডিকেট সভায় এই তিনজনের বিরুদ্ধে এসব অভিযোগ তোলা হয়।

মন্তব্য করুন

daraz
  • শিক্ষা এর পাঠক প্রিয়
আরও পড়ুন
খালেদা জিয়ার সাজা স্থগিতের মেয়াদ আরও ৬ মাস বাড়ল
ঈশ্বরদীতে ট্রেন দুর্ঘটনা, বরখাস্ত ৩
রাবিতে জিয়াউর রহমান হল ডিবেটিং সোসাইটির যাত্রা শুরু
রাবির হলের কক্ষে শিক্ষার্থীর বুকে ছুরিকাঘাত
X
Fresh