• ঢাকা শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১
logo

সমুদ্র গবেষণায় একসঙ্গে কাজ করবে ঢাবি ও নোবিপ্রবি

নোবিপ্রবি প্রতিনিধি

আরটিভি নিউজ

  ১১ মে ২০২২, ১৮:৩২

সমুদ্র গবেষণায় ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) সঙ্গে যৌথভাবে কাজ করবে নোয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (নোবিপ্রবি)। এ জন্য দুই বিশ্ববিদ্যালয়ের সমুদ্রবিজ্ঞান বিভাগের মধ্যে একটি সমঝোতা চুক্তি স্বাক্ষর হয়েছে।

মঙ্গলবার (১০ মে) ঢাকা বিশ্ববিদ্যালয়ের উপাচার্যের কার্যালয়ে এ চুক্তি স্বাক্ষর অনুষ্ঠিত হয়।

চুক্তিতে ঢাকা বিশ্ববিদ্যালয়ের পক্ষে স্বাক্ষর করেন কোষাধ্যক্ষ অধ্যাপক মমতাজ উদ্দিন আহমেদ এবং নোয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের পক্ষে স্বাক্ষর করেন উপ-উপাচার্য অধ্যাপক ড. মোহাম্মদ আব্দুল বাকী।

এ বিষয়ে নোবিপ্রবির সমুদ্রবিজ্ঞান বিভাগের চেয়ারম্যান নাজমুস সাকিব খান আরটিভি নিউজকে বলেন, সমুদ্র গবেষণায় প্রতিশ্রুতিশীল ঢাকা বিশ্ববিদ্যালয়ের সমুদ্রবিজ্ঞান বিভাগের সঙ্গে আমাদের সমঝোতা চুক্তি স্বাক্ষরিত হওয়ার মাধ্যমে গবেষণার নতুন দ্বার উন্মোচিত হলো। দুই বিশ্ববিদ্যালয়ের যৌথ প্রচেষ্টায় সমুদ্র নিয়ে উচ্চতর গবেষণা করা হবে।

চুক্তি স্বাক্ষর অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন ঢাবি উপাচার্য অধ্যাপক ড. মো. আখতারুজ্জামান, নোবিপ্রবি উপাচার্য অধ্যাপক ড. মোহাম্মদ দিদার-উল আলম, ঢাবি উপ-উপাচার্য অধ্যাপক ড. এ. এস. এম. মাকসুদ কামাল, নোবিপ্রবির শিক্ষা বিজ্ঞান অনুষদের ডিন অধ্যাপক ড. নেওয়াজ মোহাম্মদ বাহাদুর, ঢাবির সমুদ্রবিজ্ঞান বিভাগের চেয়ারম্যান কে এম আজম চৌধুরী এবং নোবিপ্রবির সমুদ্রবিজ্ঞান বিভাগের চেয়ারম্যান নাজমুস সাকিব খান প্রমুখ।

মন্তব্য করুন

daraz
  • শিক্ষা এর পাঠক প্রিয়
আরও পড়ুন
কিউএস বিষয়ভিত্তিক র‌্যাঙ্কিংয়ে স্থান পেলো বুয়েট-ঢাবি
ঢাবিতে ঈদের জামাত সকাল ৮টায়
যৌন হয়রানির অভিযোগে ঢাবি শিক্ষকের নিয়োগ স্থগিত
নোবিপ্রবি সিএসটিই অ্যালামনাই এসোসিয়েশনের ইফতার মাহফিল
X
Fresh