Mir cement
logo
  • ঢাকা রোববার, ২২ মে ২০২২, ৮ জ্যৈষ্ঠ ১৪২৯

‘শাবিপ্রবি উপাচার্য গার্মেন্টস ব্যবসায়ী ছিলেন’ 

‘শাবিপ্রবি উপাচার্য গার্মেন্টস ব্যবসায়ী ছিলেন’ 

শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে (শাবিপ্রবি) আন্দোলনরত শিক্ষার্থীদের আন্দোলনকে সমর্থন জানিয়ে প্রতীকী অনশন কর্মসূচি পালন করেছে বিভিন্ন সরকারি-বেসরকারি বিশ্ববিদ্যালয়ের শিক্ষকদের সংগঠন ‘বিশ্ববিদ্যালয় শিক্ষক নেটওয়ার্ক’।

সোমবার (২৪ জানুয়ারি) ঢাকা বিশ্ববিদ্যালয়ের অপরাজেয় বাংলার সামনে দুপুর ১২টা থেকে বেলা ৩টা পর্যন্ত প্রতীকী অনশন কর্মসূচি পালন করে সংগঠনটি।

এ সময় ঢাকা বিশ্ববিদ্যালয়ের অর্থনীতি বিভাগের সহকারী অধ্যাপক ড. রুশাদ ফরিদী বলেন, শাবিপ্রবির উপাচার্য কোনো সময়েই শিক্ষক ছিলেন না। তিনি একজন গার্মেন্টস ব্যবসায়ী ছিলেন। ব্যবসায় লস খেয়ে তিনি ভাবলেন বিশ্ববিদ্যালয় ব্যবসা লাভজনক হবে। তারপর অর্থনীতি বিভাগের অ্যালামনাইকে হাত করে ধীরে ধীরে উত্থান হয় তার।অধ্যাপক ড. রুশাদ ফরিদী উপাচার্য ফরিদ উদ্দিন আহমেদের বিভাগের সহকর্মী বলেও জানান তিনি।

প্রতীকী অনশন কর্মসূচিতে যোগ দিয়ে জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের অর্থনীতি বিভাগের অধ্যাপক আনু মুহাম্মদ শিক্ষামন্ত্রী ডা. দীপু মনিকে হেলিকপ্টারে করে সিলেটে যাওয়ার আহ্বান জানিয়েছেন।

উপাচার্য ফরিদ উদ্দিন আহমেদের পদত্যাগ দাবিতে ১৯ জানুয়ারি থেকে অনশন কর্মসূচি করে আসছেন শাবিপ্রবি শিক্ষার্থীরা। এই অনশনে অংশ নেন ২৪ জন শিক্ষার্থী। অবরুদ্ধ রয়েছেন উপাচার্য ফরিদ উদ্দিন আহমেদ।

এমএন/এসকে

মন্তব্য করুন

RTV Drama
RTVPLUS