• ঢাকা বৃহস্পতিবার, ২৮ মার্চ ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০
logo

সিনিয়রকে পেটাল জুনিয়ররা

ইবি প্রতিনিধি, আরটিভি নিউজ

  ১২ নভেম্বর ২০২১, ১৯:২৮
সিনিয়রকে পেটালো জুনিয়ররা
ইসলামী বিশ্ববিদ্যালয়

ইসলামী বিশ্ববিদ্যালয়ে (ইবি) জুনিয়রদের দ্বারা সিনিয়রদের মারধরের অভিযোগ পাওয়া গেছে। শুক্রবার (১২ নভেম্বর) বেলা সাড়ে ১১টার দিকে ক্যাম্পাসের সাদ্দাম হোসেন হল-সংলগ্ন ক্রিকেট মাঠে এ ঘটনা ঘটে। পূর্বশক্রতার জেরে এ ঘটনা ঘটেছে বলে জানা গেছে। ঘটনার পর দুপুর সোয়া ১২টার দিকে ভুক্তভোগীদের ডেকে থাপ্পড় মেরে বিষয়টির সমাধান করেছে ছাত্রলীগ।

সূত্র জানা গেছে, গতকাল বৃহস্পতিবার সন্ধ্যায় সোশ্যাল ওয়েলফেয়ার বিভাগের তৃতীয় বর্ষের শিক্ষার্থী আরিফের সঙ্গে একই বিভাগের প্রথম বর্ষের শিক্ষার্থী মারুফের মধ্যে বাগবিতণ্ডা হয়।

বাগবিতণ্ডার একপর্যায়ে প্রথম বর্ষের শিক্ষার্থী মারুফ ক্ষিপ্ত হয়ে তৃতীয় বর্ষের শিক্ষার্থী আরিফকে মারতে যায়। পরে মারুফের বন্ধুরা তাকে ঘটনাস্থল থেকে নিয়ে যায়। এ ঘটনায় রাত ১১টার দিকে মারুফ ও তার বন্ধু প্রিন্স মিলে লালনশাহ হলে আরিফের সঙ্গে দেখা করে এবং ক্ষমা চায়।
পরে শুক্রবার বেলা সাড়ে ১০টার দিকে আরিফের বন্ধুরা মারুফকে ফের ডাকেন।

এ সময় আরিফের বন্ধু আবদুল্লাহ, আবু তালেব, আলম, আবুজার, অনুপম ও আইন বিভাগের ২০১৭-১৮ শিক্ষাবর্ষের হানিফসহ সাতজনের মতো উপস্থিত ছিলেন। এ সময় মারুফের সঙ্গে ফের আরিফের বাগবিতণ্ডা হয়। বিষয়টি দেখে হানিফ মারুফকে চড়-থাপ্পড় মারেন। পরে মারুফ তার বন্ধু ও সিনিয়রদের ডাকেন।

এ সময় ম্যানেজমেন্ট বিভাগের ২০১৭-১৮ শিক্ষাবর্ষের শিমুল, ২০১৮-১৯ শিক্ষবর্ষের মাসুদ, রিয়ন, মারুফের বন্ধু প্রিন্স, ফয়সাল, ধ্রুবসহ অন্তত ৩০ জন সাদ্দাম হোসেনসহ অনেকে ঘটনাস্থলে উপস্থিত হন। এক পর্যায়ে মারুফ ও তার বন্ধু ধ্রুব আরিফসহ তাদের কয়েকজনকে এলোপাতাড়ি পেটাতে শুরু করে। এরপর খেলার মাঠে থাকা বাঁশ দিয়ে আরিফদের মারতে উদ্যত হলে ছাত্রলীগ নেতা হোসাইন মজুমদার ঘটনাস্থলে উপস্থিত হোন। পরে উভয় পক্ষকে ঠেকাতে গিয়ে হাতে আঘাতপ্রাপ্ত হন তিনি।

পরে ছাত্রলীগ নেতা বিপুল হোসেন খান, হোসাইন মজুমদারসহ সিনিয়রদের হস্তক্ষেপে পরিস্থিতি শান্ত হয়। এরপর বেলা ১২টার দিকে বঙ্গবন্ধু হলের সামনে উভয়কে ছাত্রলীগ নেতারা ডাকেন। এ সময় ছাত্রলীগ নেতা আল-আমিন জোয়ার্দার, ফয়সাল সিদ্দিকী আরাফাত, বিপুলখান, হোসাইন মজুমদার প্রমুখ উপস্থিত ছিলেন। এ সময় আরাফাত ও বিপুল খান মারুফকে চড়-থাপ্পর মেরে বিষয়টির সমাধান করেন।

এ বিষয়ে আরিফ হোসেন আরটিভি নিউজকে বলেন, রাতের ঘটনার পর আমার বন্ধুরা মারুফকে বিষয়টির সমাধান করার জন্য ডাকে। মারুফের সঙ্গে বিষয়টি নিয়ে কথা হচ্ছিল। কথাবার্তার এক পর্যায়ে মারুফের বন্ধু ও তার সহযোগী সিনিয়ররা এসে আমাদের এলোপাতাড়ি মারতে থাকে।

এ বিষয়ে মারুফ বলেন, গতকাল (বৃহস্পতিবার) রাতে আরিফ ভাই আমাকে থাপ্পড় মারে। তাৎক্ষণিক ক্ষিপ্ত হলেও পরে রাত ১১টার দিকে ভাইয়ের হলে গিয়ে ক্ষমা চাই। শুক্রবার সকালে ভাই আবার কল দিয়ে আমাকে ডাকে। এ সময় তাদের একজন আমাকে থাপ্পড় মারে। পরে আমার বন্ধুরা কয়েকজন সিনিয়রকে জানায়। তারপর মারামারির ঘটনা ঘটেছে। কে কাকে মেরেছে, আমি খেয়াল করিনি। আমি মাঠের অন্যপাশে বসেছিলাম।

এ বিষয়ে বিশ্ববিদ্যালয়ের প্রক্টর অধ্যাপক ড. জাহাঙ্গীর হোসেন আরটিভি নিউজকে বলেন, ঘটনা শুনিনি। ক্যাম্পাসে এসে খোঁজখবর নেব।

এমআই/টিআই

মন্তব্য করুন

daraz
  • শিক্ষা এর পাঠক প্রিয়
আরও পড়ুন
৮ বছর পর কমিটি পেল বাঙলা কলেজ ছাত্রলীগ
আইপিএলের মাঠে কুকুরকে লাথি মারায় ক্ষুব্ধ বরুণ (ভিডিও)
‘১০ লাখ টাকা নেন মিষ্টি খেতে, কাউরে বলব না’
একাদশে দুই পরিবর্তন নিয়ে মাঠে নামছে বাংলাদেশ
X
Fresh