Mir cement
logo
  • ঢাকা মঙ্গলবার, ০৭ ডিসেম্বর ২০২১, ২২ অগ্রহায়ণ ১৪২৮

জাতীয় বিশ্ববিদ্যালয়ে সশরীরে ক্লাস শুরু বৃহস্পতিবার

জাতীয় বিশ্ববিদ্যালয়

সামাজিক দূরত্ব রক্ষাসহ প্রয়োজনীয় পদক্ষেপ নিয়ে জাতীয় বিশ্ববিদ্যালয়ের আওতাধীন সব কলেজ ও শিক্ষা প্রতিষ্ঠানে বৃহস্পতিবার (২১ অক্টোবর) থেকে অনলাইনের পাশাপাশি শ্রেণিকক্ষে সরাসরি ক্লাস কার্যক্রম শুরু হচ্ছে। একইদিন ২০২০-২১ শিক্ষাবর্ষে স্নাতক (সম্মান) প্রথম বর্ষে ভর্তি শিক্ষার্থীদের ওরিয়েন্টেশন অনুষ্ঠিত হবে।

সরাসরি ক্লাস শুরু হওয়ার আগে কলেজের শ্রেণিকক্ষ, বিজ্ঞানাগারসহ পুরো ক্যাম্পাস যথাযথভাবে পরিষ্কার-পরিচ্ছন্ন করে ক্লাস নেওয়ার উপযোগী করার নির্দেশনা জারি করা হয়।

গত ১৬ অক্টোবরের নির্দেশনায় বলা হয়েছিল সংশ্লিষ্ট সকলকে স্বাস্থ্য সুরক্ষা নিশ্চিত করতে কোভিড-১৯ ভ্যাকসিন গ্রহণ করতে হবে। প্রয়োজনে কলেজে টিকাদান কেন্দ্র স্থাপনের উদ্যোগ নিতে হবে।

সরাসরি শ্রেণিকক্ষে পাঠদান শুরুর জন্য স্বাস্থ্যবিধি মেনে চলা, সঠিকভাবে মাস্ক ব্যবহার, সামাজিক দূরত্ব রক্ষাসহ প্রয়োজনীয় পদক্ষেপ ও সচেতনতা বজায় রাখার জন্য শিক্ষক, শিক্ষার্থী ও কর্মকর্তা-কর্মচারীদের নির্দেশ দিয়েছে জাতীয় বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ।

জাতীয় বিশ্ববিদ্যালয়ের প্রেস বিজ্ঞপ্তিতে জানানো হয়, ২১ অক্টোবর আয়োজিত ওরিয়েন্টেশন প্রোগ্রামে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি এবং বিশেষ অতিথি হিসেবে উপস্থিত থাকবেন শিক্ষা উপমন্ত্রী মহিবুল হাসান চৌধুরী।

এফএ

মন্তব্য করুন

RTV Drama
RTVPLUS