• ঢাকা শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১
logo

জাতীয় বিশ্ববিদ্যালয়ে সশরীরে ক্লাস শুরু ২১ অক্টোবর

আরটিভি নিউজ

  ১৬ অক্টোবর ২০২১, ২০:১৭
জাতীয় বিশ্ববিদ্যালয়ে সশরীরে ক্লাস শুরু ২১ অক্টোবর
জাতীয় বিশ্ববিদ্যালয় (ফাইল ছবি)

জাতীয় বিশ্ববিদ্যালয়ের শ্রেণিকক্ষে সরাসরি পাঠদান কার্যক্রম আগামী ২১ অক্টোবর শুরু হচ্ছে। বিশ্ববিদ্যালয়ের জনসংযোগ বিভাগের ভারপ্রাপ্ত পরিচালক মো. ফয়জুল করিমের সই করা এক বিজ্ঞপ্তিতে শনিবার (১৬ অক্টোবর) এ তথ্য জানানো হয়েছে।

বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, জাতীয় বিশ্ববিদ্যালয়ের অধিভুক্ত সব কলেজ ও শিক্ষাপ্রতিষ্ঠানে আগামী ২১ অক্টোবর থেকে অনলাইনের পাশাপাশি শ্রেণিকক্ষে সরাসরি পাঠদান কার্যক্রম শুরু হবে। একইদিন ২০২০-২০২১ শিক্ষাবর্ষের স্নাতক (সম্মান) প্রথম বর্ষে ভর্তি হওয়া শিক্ষার্থীদের ওরিয়েন্টেশন অনুষ্ঠিত হবে। জাতীয় বিশ্ববিদ্যালয়ের গাজীপুর ক্যাম্পাসে বিকেল তিনটায় উপাচার্যের কনফারেন্স রুম থেকে ভার্চুয়াল প্লাটফর্মে এ ওরিয়েন্টেশন অনুষ্ঠিত হবে।

ওরিয়েন্টেশনে প্রধান অতিথি হিসেবে শিক্ষামন্ত্রী ডা. দীপু মণি, বিশেষ অতিথি হিসেবে শিক্ষা উপমন্ত্রী মহিবুল হাসান চৌধুরীর উপস্থিত থাকার কথা রয়েছে। অনুষ্ঠানে সভাপতিত্ব করবেন জাতীয় বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড. মো. মশিউর রহমান।

শিক্ষামন্ত্রীর ওরিয়েন্টেশন উদ্বোধন ঘোষণার পরপরই অধিভুক্ত কলেজসমূহের অধ্যক্ষদের সংশ্লিষ্ট শিক্ষক ও প্রথমবর্ষের শিক্ষার্থীদেরকে নিয়ে ওরিয়েন্টেশন কর্মসূচি পালনের জন্য বলা হয়েছে।

বিশ্ববিদ্যালয়ের অন্য এক অফিস আদেশে বলা হয়েছে, সরাসরি ক্লাস শুরু হওয়ার আগে অবশ্যই কলেজের শ্রেণিকক্ষ, বিজ্ঞানাগারসহ পুরো ক্যাম্পাস যথাযথভাবে পরিষ্কার-পরিচ্ছন্ন করে ক্লাস নেওয়ার উপযোগী করতে হবে। সংশ্লিষ্ট সবাইকে স্বাস্থ্য সুরক্ষা নিশ্চিতকল্পে কোভিড-১৯ টিকা নেওয়া (প্রয়োজনে কলেজ টিকাদান কেন্দ্র স্থাপনের উদ্যোগ গ্রহণ), স্বাস্থ্যবিধি মেনে চলা, সঠিকভাবে মাস্ক ব্যবহার, সামাজিক দূরত্ব রক্ষাসহ প্রয়োজনীয় পদক্ষেপ ও সচেতনতা বজায় রাখার জন্য অনুরোধ করা হয়েছে।
পি

মন্তব্য করুন

daraz
  • শিক্ষা এর পাঠক প্রিয়
আরও পড়ুন
বিকেলে প্রো-ভিসি নিয়োগ, রাতে স্থগিত
জাতীয় বিশ্ববিদ্যালয়ের নতুন প্রো-ভিসি মিজানুর রহমান
জাতীয় বিশ্ববিদ্যালয়ের স্নাতক ভর্তির ফল প্রকাশ আগামী ১৮ মার্চ
জাতীয় বিশ্ববিদ্যালয়ে নারী দিবসে প্রীতি সম্মিলন অনুষ্ঠিত 
X
Fresh