• ঢাকা বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১
logo

তালা ভেঙে ঢাবির হলে প্রবেশ করলো শিক্ষার্থীরা

আরটিভি নিউজ

  ০১ অক্টোবর ২০২১, ১৬:৫৩
শিক্ষার্থী: ফাইল ছবি

করোনা সংক্রমণ এড়াতে দীর্ঘদিন ঢাকা বিশ্ববিদ্যালয়ের আবাসিক হল বন্ধ রাখার হলেও আগামী ৫ অক্টোবর আবাসিক হল খোলার সিদ্ধান্ত নিয়েছে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ। কিন্তু এর আগেই আজ শুক্রবার দুপুরে আবাসিক হল গেটের তালা ভেঙে শিক্ষার্থীরা প্রবেশ করেছেন।

জানা গেছে, ঢাকা বিশ্ববিদ্যালয়ের অমর একুশে আবাসিক হলে তালা ভেঙে শতাধিক শিক্ষার্থীরা প্রবেশ করেছেন। হল প্রশাসনের পক্ষ থেকে শিক্ষার্থীদের হল ত্যাগের অনুরোধ করা হলেও কর্ণপাত করেননি শিক্ষার্থীরা। কারণ দীর্ঘদিন হলের বাইরে থাকা শিক্ষার্থীরা এতদিন মেস বা বাসা ভাড়া নিয়ে ক্যাম্পাসের আশপাশে ছিলেন। বিশ্ববিদ্যালয় প্রশাসন আগামী ৫ অক্টোবর থেকে হল খুলে দেওয়ার কথা থাকলেও অতিরিক্ত মেস ভাড়ার টাকা বাঁচাতেই হলে উঠেছেন শিক্ষার্থীরা।

অমর একুশে আবাসিক হলে প্রবেশ করা শিক্ষার্থীদের দাবি, করোনা সংক্রমণ কমে যাওয়ায় অক্টোবরে আবাসিক হল খোলার সিদ্ধান্ত থেকে সেপ্টেম্বর মাসে সবাই মেস ছেড়ে দিয়েছে। মাত্র পাঁচদিনের জন্য পুরো মাসের ভাড়া দিতে হবে। তাই অনেকটা বাধ্য হয়েই হলে উঠতে হয়েছে তাদের।

নাম প্রকাশে অনিচ্ছুক এক শিক্ষার্থী বলেন, আমাদের পিঠ দেয়ালে ঠেকে গেছে। আমরা অসহায় হয়ে হলে উঠতে বাধ্য হয়েছি। মাত্র পাঁচদিনের জন্য পুরো মাসের ভাড়ার টাকা দিতে হবে তাই আমার মতো অনেকেই মেস ছেড়ে দিয়েছে। এখন হয় ৪/৫ দিনের জন্য বাড়ি ফিরে যেতে হবে নয়তো রাস্তায় থাকতে হবে। আমাদের পিঠ দেওয়ালে ঠেকে গিয়ে আমরা হলে উঠেছি।

অমর একুশে হলের প্রাধ্যক্ষ অধ্যাপক ড. ইসতিয়াক এম. সৈয়দ বলেন, তালা ভেঙে হলে প্রবেশের বিষয়টি সমাধানের জন্য শিক্ষার্থীদের সঙ্গে বসেছি। আলোচনা শেষে সিদ্ধান্ত নিতে পারবো।

এ বিষয়ে ঢাকা বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতির সাধারণ সম্পাদক নিজামুল হক ভূইয়া বলেন, অমর একুশে হলের প্রাধ্যক্ষ ড. ইসতিয়াক এম সৈয়দের অনুরোধে শিক্ষর্থীদের সঙ্গে কথা বলতে গিয়ে ছিলাম। তাদেরকে আগামী ৫ অক্টোবরের আগে হলে না উঠার অনুরোধ জানাই। কিন্তু শিক্ষার্থীরা হল থেকে চলে যেতে অস্বীকৃতি জানিয়েছে।

এফএ

মন্তব্য করুন

daraz
  • শিক্ষা এর পাঠক প্রিয়
আরও পড়ুন
ঢাবিতে ছাত্রলীগের ‘গেস্টরুমে’ অচেতন শিক্ষার্থী, তদন্ত কমিটি গঠন
টাইগারদের প্রস্তুতি ক্যাম্পে গণমাধ্যমের প্রবেশ নিষিদ্ধ
বাতাসেই ভেঙে পড়ল সেতু
ঢাবির সুইমিং পুলে ছাত্রের মৃত্যু, তদন্ত কমিটি গঠন
X
Fresh