• ঢাকা শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০
logo

আমি লক্ষ্য করেছি, সবাই স্বাস্থ্যবিধি মানছেন: ঢাবি উপাচার্য

আরটিভি নিউজ

  ০১ অক্টোবর ২০২১, ১৩:০০
আমি লক্ষ্য করেছি, সবাই স্বাস্থ্যবিধি মানছেন : ঢাবি উপাচার্য  
অধ্যাপক ড. মো. আখতারুজ্জামান

ঢাকা বিশ্ববিদ্যালয়ে (ঢাবি) ২০২০-২০২১ শিক্ষাবর্ষে স্নাতক প্রথম বর্ষের ভর্তি পরীক্ষা বিজ্ঞান অনুষদভুক্ত ‘ক’ ইউনিটের মধ্য দিয়ে শুরু হয়েছে। এবারই প্রথমবারের মতো ঢাকা বিশ্ববিদ্যালয় ছাড়াও দেশের বিভাগীয় সাতটি বিশ্ববিদ্যালয়ে ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হয়েছে।

পরীক্ষা শুরুর পর সাড়ে ১১টার দিকে বিশ্ববিদ্যালয়ের কার্জন হলের দুটি পরীক্ষা কেন্দ্র পরিদর্শন করেন ঢাবি উপাচার্য অধ্যাপক ড. মো. আখতারুজ্জামান।

তিনি সংবাদমাধ্যমকে জানিয়েছেন, ঢাকা বিশ্ববিদ্যালয়ের দু’টি কেন্দ্র পরিদর্শন করা হয়েছে। বাকি বিশ্ববিদ্যালয়গুলোর উপাচার্যদের সঙ্গে আমার কথা হয়েছে। আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনী এবং শিক্ষকরা প্রত্যেকটি কেন্দ্র পরিদর্শন করেছেন। এখন পর্যন্ত কোনো ধরনের অবৈধ বা বিতর্কিত কিছু ঘটেনি। অত্যন্ত সুন্দর ও সুষ্ঠুভাবে এই পরীক্ষা অনুষ্ঠিত হয়েছে।

উপাচার্য বলেন, আমি লক্ষ্য করেছি শিক্ষক, শিক্ষার্থী, অভিভাবকসহ সবাই স্বাস্থ্যবিধি মানছেন। তবুও আমি অনুরোধ করবো কোনোভাবেই যেন স্বাস্থ্যবিধি ভঙ্গ না করেন, সবাই মাস্ক ব্যবহার করবেন। অভিভাবকদের নিকট অনুরোধ আপনারা অযথা ভিড় করবেন না। সুন্দরভাবে পরীক্ষাগুলো সম্পন্ন করতে সবার সহযোগিতা প্রত্যাশা করছি।

এবারের ‘ক’ ইউনিটে মোট আবেদনকারীর সংখ্যা এক লাখ ১৭ হাজার ৯৫৭ জন। আর মোট আসনসংখ্যা ১৮১৫টি। সেক্ষেত্রে এই ইউনিটে প্রতি আসনের বিপরীতে লড়ছেন ৬৪ দশমিক ৯৯ জন।

এমআই

মন্তব্য করুন

daraz
  • শিক্ষা এর পাঠক প্রিয়
আরও পড়ুন
ঢাবির ভর্তি পরীক্ষায় প্রথম হলেন যারা
ঢাবির ‘খ’ ইউনিটে প্রথম প্রিয়ন্তী মণ্ডল
শিক্ষা-সেবা-গবেষণায় প্রাধান্য দেবে বিএসএমএমইউ : নতুন উপাচার্য
ঢাবির ভর্তি পরীক্ষার ফল যেভাবে জানবেন
X
Fresh