Mir cement
logo
  • ঢাকা মঙ্গলবার, ২৬ অক্টোবর ২০২১, ১১ কার্তিক ১৪২৮

বিদ্যালয় অপরিষ্কার, দুই কর্মকর্তাসহ প্রধান শিক্ষককে শোকজ

সেগুনবাগিচার আইডিয়াল মডেল সরকারি প্রাথমিক বিদ্যালয়
সেগুনবাগিচার আইডিয়াল মডেল সরকারি প্রাথমিক বিদ্যালয় (ফাইল ছবি)

শিক্ষাপ্রতিষ্ঠান খোলার সিদ্ধান্তের পর থেকেই বিদ্যালয়গুলো পরিষ্কার রাখার জন্য বেশ কিছু নির্দেশনা দিয়েছিল শিক্ষা মন্ত্রণালয়। তারপরেও রাজধানীর একটি প্রাথমিক বিদ্যালয়ে ময়লা-আবর্জনা থাকায় দুই কর্মকর্তাসহ প্রধান শিক্ষককে শোকজ করা হয়েছে। আগামী ৩ কার্যদিবসের মধ্যে প্রাথমিক শিক্ষা অধিদপ্তরে (ডিপিই) শোকজের উত্তর দিতে নির্দেশনা দেয়া হয়েছে।

জানা গেছে, গত রোববার (১২ সেপ্টেম্বর) প্রাথমিক ও গণশিক্ষা প্রতিমন্ত্রী মো. জাকির হোসেন সেগুনবাগিচার আইডিয়াল মডেল সরকারি প্রাথমিক বিদ্যালয় পরিদর্শনে গিয়ে বিদ্যালয়ের বিভিন্ন জায়গায় ময়লা দেখতে পান। এরপর প্রতিমন্ত্রীর সঙ্গে থাকা ঢাকা জেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তাকে ব্যবস্থা নিতে নির্দেশনা দেন। সেদিন বিকেলে ২ কর্মকর্তাকে শোকজ করা হয়।

তারা হলেন- সেগুনবাগিচা থানা প্রাথমিক শিক্ষা কর্মকর্তা শাহানাজ আক্তার, থানা প্রাথমিক সহকারী কর্মকর্তা তানজিন পারভিন ও প্রধান শিক্ষক ইব্রাহিম মিয়া।

ঢাকা জেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তা আলেয়া ফেরদৌসী শিখা বিষয়টি নিশ্চিত করে বলেন, ওই বিদ্যালয়ের খেলার মাঠে বড় বড় ঘাস, ময়লা, শ্রেণিকক্ষ-সিঁড়ি ও নোটিশ বোর্ড অপরিষ্কার থাকায় তাদের শোকজ করা হয়েছে।

পি

মন্তব্য করুন

RTV Drama
RTVPLUS