Mir cement
logo
  • ঢাকা শনিবার, ১৬ অক্টোবর ২০২১, ১ কার্তিক ১৪২৮

পোশাকে ছাড় পাচ্ছে শিক্ষার্থীরা! 

পোশাকে ছাড় পাচ্ছে শিক্ষার্থীরা! 
ছবি- সংগৃহীত

করোনা মহামারির কারণে দীর্ঘ দেড় বছর বন্ধ থাকার পর রোববার (১২ সেপ্টেম্বর) থেকে খুলছে সকল শিক্ষাপ্রতিষ্ঠান। দীর্ঘদিন পর শিক্ষাপ্রতিষ্ঠান খুললেও পোশাক নিয়ে বিড়ম্বনায় পড়েছে শিক্ষার্থীরা।

শিক্ষামন্ত্রীর কাছ থেকে শিক্ষাপ্রতিষ্ঠান খোলার ঘোষণা পাওয়ার পর পরই দরজির দোকানে ছুটছেন শিক্ষার্থীদের অভিভাবকরা। করোনার কারণে শিক্ষার্থীরা দীর্ঘদিন বাসায় থাকার ফলে স্বাস্থ্যের পরিবর্তন ঘটায় পুরানো স্কুল পোশাকটি আর গায়ে লাগছে না।

তবে দরজির দোকানে ছুটেও স্কুল খোলার আগে অনেক অভিভাবক তার সন্তানের জন্য নতুন পোশাক সংগ্রহ করতে পারেনি।

এদিকে রাজধানীর বেশ কয়েকটি দরজির দোকান ঘুরে দেখা গেছে, দিন রাত এক করে কাজ করছেন সেখানে কর্মরতরা। তাদের সঙ্গে কথা বলে জানা যায়, শিক্ষাপ্রতিষ্ঠান খুলে দেওয়ার ঘোষণা আসলে নতুন পোশাক বানানোর জন্য শিক্ষার্থীদের ঢল নামে। আগামী দুই সপ্তাহ টানা কাজ করলেও শিক্ষার্থীদের পোশাক তৈরির কাজ শেষ হবে না বলে জানান তারা।

নির্দিষ্ট সময়ের মধ্যে পোশাক না পেয়ে দুঃচিন্তায় পড়েছেন অনেক অভিভাবক ও শিক্ষার্থী।

সাময়িক এই সমস্যা বিবেচনায় নিয়েছে স্কুল কর্তৃপক্ষ। রাজধানীর বেশ কয়েকটি স্কুল এবং কলেজ শিক্ষার্থীদের নির্দিষ্ট পোশাক পরার ক্ষেত্রে সাময়িক ছাড় দিয়েছে। এর মধ্যে রয়েছে রাজধানীর নেভি স্কুল অ্যান্ড কলেজ, স্যার জন উইলসন স্কুল এবং সেন্ট যোসেফ হাইস্কুল অ্যান্ড কলেজ।

এসব প্রতিষ্ঠানের অধ্যক্ষরা জানিয়েছেন, শিক্ষার্থীদের সমস্যার কথা মাথায় রেখে সাময়িক সময়ের জন্য ইউনিফর্ম এর ক্ষেত্রে শিথিলতা আরোপ করা হয়েছে। তবে এ সময়ের মধ্যে শিক্ষার্থীরা চাইলেই যেমন খুশি পোশাক পরে আসতে পারবে না।

পোশাকের ক্ষেত্রে শিথিলতা আরোপ করায় কিছুটা স্বস্তি পেয়েছেন অভিভাবকরা। তবে অধিকাংশ শিক্ষাপ্রতিষ্ঠান পোশাক পরিধানে ছাড় না দেওয়ায় ক্ষোভ প্রকাশ করেছে অভিভাবকরা।

জেএইচ/

মন্তব্য করুন

RTV Drama
RTVPLUS