Mir cement
logo
  • ঢাকা শনিবার, ১৮ সেপ্টেম্বর ২০২১, ৩ আশ্বিন ১৪২৮

কুবিতে সশরীরে পরীক্ষা শুরু বৃহস্পতিবার

কুবিতে সশরীরে পরীক্ষা শুরু বৃহস্পতিবার
ফাইল ছবি

মহামারি করোনাভাইরাসের কারণে কুমিল্লা বিশ্ববিদ্যালয়ে (কুবি) তৃতীয়বারের মতো সশরীরে পরীক্ষা শুরু হতে যাচ্ছে। যথাযথ স্বাস্থ্যবিধি মেনে বৃহস্পতিবার (৯ সেপ্টেম্বর) সকাল ১০ টা থেকে এ কার্যক্রম শুরু হবে।

বিষয়টি নিশ্চিত করে পরীক্ষা নিয়ন্ত্রক মোঃ নুরুল করীম চৌধুরী আরটিভি নিউজকে জানিয়েছেন, আমরা ২৮ টা সেমিস্টারের রুটিন প্রকাশ করেছি। স্নাতকের ১৩ টি আর স্নাতকোত্তরের ১৫টি। কাল ১১ টা ডিপার্টমেন্টের পরীক্ষা হবে। যার মধ্যে স্নাতকের ৫টি ও স্নাতকোত্তরের ৬টি। পরীক্ষার আনুষঙ্গিক বিষয়ে আমাদের সার্বিক প্রস্তুতি আছে।

এদিকে বুধবার (৮ সেপ্টেম্বর) রেজিস্ট্রার (ভারপ্রাপ্ত) মো. দলিলুর রহমান স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে পরীক্ষাকে কেন্দ্র করে স্বাস্থ্য সুরক্ষার জন্য ৭টি নির্দেশনা দেওয়া হয়েছে।

সেগুলো হলো: ৯ সেপ্টেম্বর থেকে ক্যাম্পাসে বহিরাগতদের প্রবেশে নিষেধাজ্ঞা, বাধ্যতামূলকভাবে মাস্ক পরিধান, স্বাস্থ্যবিধি মেনে যথাযথ সামাজিক দূরত্ব বজায় রাখা, প্রত্যেক ভবনে প্রবেশের পূর্বে সাবান পানি দিয়ে হাত ধুয়ে প্রবেশ, পরীক্ষা শুরুর আগে হলরুম যথাযথভাবে স্যানিটাইজ করা, পরীক্ষার হলে সংরক্ষিত হ্যান্ড স্যানিটাইজার দিয়ে শিক্ষার্থীদের হাত জীবাণুমুক্ত করা, পরীক্ষা শেষ হওয়ার পর শিক্ষার্থীদের যত দ্রুত সম্ভব ক্যাম্পাস ত্যাগ করা, ক্যাম্পাসে অযথা আড্ডা ও গণজমায়েত না করার কথা বলা হয়েছে।

করোনা মহামারির কারণে গত ১৭ মার্চ বিশ্ববিদ্যালয় বন্ধ ঘোষণার পর ২০ ডিসেম্বর ২০২০ এবং ১৩ জুন ২০২১ থেকে দুই ধাপে চূড়ান্ত পরীক্ষা নেওয়া শুরু হলেও পুনরায় করোনা সংক্রমণ বৃদ্ধি পাওয়ায় সব পরীক্ষা স্থগিত করে কুবি প্রশাসন।

এমআই

মন্তব্য করুন

RTV Drama
RTVPLUS