• ঢাকা বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১
logo

জবিতে সশরীরে পরীক্ষার তারিখ জানালেন উপাচার্য

জবি সংবাদদাতা, আরটিভি নিউজ

  ০৭ সেপ্টেম্বর ২০২১, ১৮:৪২
জবিতে সশরীরে পরীক্ষার তারিখ জানালেন উপাচার্য
ফাইল ছবি

করোনাভাইরাসের মহামারির কারণে জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের (জবি) বিভিন্ন বর্ষের আটকে থাকা সেমিস্টারের পরীক্ষা আগামী ৭ অক্টোবর থেকে সশরীরে শুরু হবে। করোনা পরিস্থিতির কারণে সশরীরে পরীক্ষা গ্রহণ সম্ভব না হলে ঘোষিত তারিখ হতে অনলাইনে পরীক্ষা নেওয়ার সিদ্ধান্তও গৃহীত হয়েছে।

মঙ্গলবার (০৭ সেপ্টেম্বর) বিশ্ববিদ্যালয়ের উপাচার্যের সঙ্গে ডিন ও চেয়ারম্যানদের একটি বৈঠকে এ সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

এ বিষয়ে বিজ্ঞান অনুষদের ডিন অধ্যাপক ড. রবীন্দ্রনাথ মণ্ডল আরটিভি নিউজকে জানিয়েছেন, যেহেতু আমরা আগেই বলেছিলাম চার সপ্তাহ সময় দিয়ে পরীক্ষা নিবো। তাই আজকে থেকে চার সপ্তাহ ধরে আগামী ৭ অক্টোবর সশরীরে পরীক্ষা শুরু হবে। বিভাগগুলোর ডিনেরা চেয়ারম্যানের
সঙ্গে আলোচনা করে সময়সূচি প্রণয়ন করবেন।

এছাড়াও ৭ অক্টোবরের আগে কোনো ধরণের পরীক্ষা নেওয়া যাবে না বলে জানান অধ্যাপক ড. রবীন্দ্রনাথ মণ্ডল।

সামাজিক বিজ্ঞান অনুষদের ডিন অধ্যাপক ড. অরুণ কুমার গোস্বামী আরটিভি নিউজকে বলেন, সোমবারের সভায় ৭ অক্টোবর থেকে সশরীরে পরীক্ষা গ্রহণের সিদ্ধান্ত নেওয়া হয়েছে। যদি কোনো কারণে সশরীরে না নেওয়া যায় তবে অনলাইনে পরীক্ষা গ্রহণের অপশনও রাখা হয়েছে। শিক্ষার্থীদের চার সপ্তাহ সময় দেওয়ার কথা বলা হয়েছে। সেজন্যই চার সপ্তাহ সময় দেওয়া হয়েছে। যাতে স্বাস্থ্যবিধি মেনে প্রস্তুতি গ্রহণ করা হবে।

জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মো. ইমদাদুল হক আরটিভি নিউজকে জানিয়েছেন, অফিশিয়ালি আগামী ৭ অক্টোবর থেকে পরীক্ষা নেওয়া শুরু করতে পারবো। স্বাভাবিকভাবে পূজায় পরীক্ষা নেওয়া বন্ধ থাকবে। আর পরীক্ষার সময়সূচি ডিনরা চেয়ারম্যানদের সঙ্গে আলোচনা করে তৈরি করবেন।

এমআই

মন্তব্য করুন

daraz
  • শিক্ষা এর পাঠক প্রিয়
আরও পড়ুন
সিভিল সার্জন কার্যালয়ে বিশাল নিয়োগ, নেবে ১১৫ জন
ম্যানেজার পদে নিয়োগ দিচ্ছে এসিআই মোটরস 
বে গ্রুপে একাধিক পদে চাকরি, কর্মস্থল ঢাকা
আকর্ষণীয় বেতনে ল্যাবএইড হাসপাতালে চাকরি
X
Fresh