Mir cement
logo
  • ঢাকা শুক্রবার, ১৭ সেপ্টেম্বর ২০২১, ২ আশ্বিন ১৪২৮

করোনায় শিক্ষার্থীদের ক্ষতি পুষিয়ে দেবে সরকার: শিক্ষামন্ত্রী

করোনায় শিক্ষার্থীদের ক্ষতি পুষিয়ে দেবে সরকার: শিক্ষামন্ত্রী
ছবি: সংগৃহীত

শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি বলেছেন, সরকার বিশেষ পরিকল্পনার মাধ্যমে শিক্ষার্থীদের করোনার ক্ষতি পুষিয়ে দেবে। এ লক্ষ্যে তার মন্ত্রণালয় কাজ করে যাচ্ছে।

শনিবার (১৭ জুলাই) বিকেলে ঢাকার একটি হোটেলে অনুষ্ঠিত রোটারি ইন্টারন্যাশনাল বাংলাদেশ জেলা-৩২৮১ এর অভিষেক অনুষ্ঠানের প্রধান অতিথির বক্তৃতায় এ কথা বলেন তিনি।

ড. দীপু মনি বলেন, করোনা মোকাবেলায় রোটারিসহ দেশের বেসরকারি মানবিক প্রতিষ্ঠানগুলো সক্রিয়ভাবে অবহেলিত মানুষের পাশে এসে দাঁড়িয়েছে। সরকার শ্রদ্ধাভরে তাদের এই অবদান স্মরণ করে।

শিক্ষামন্ত্রী বলেন, দেশের প্রত্যন্ত অঞ্চলে শিক্ষা প্রতিষ্ঠানে ছাত্রীদের জন্য রোটারির ৫০০ ক্লাবের মাধ্যমে ৪২ কোটি টাকা ব্যয়ে যে কমফোর্ট জোন স্থাপন করবে তা শিক্ষা ব্যবস্থায় স্বাস্থ্যকর পরিবেশ সৃষ্টিতে ব্যাপক অবদান রাখবে।

রোটারি গভর্নর ব্যারিস্টার ফারুকী বলেন, করোনা পরিস্থিতি মোকাবেলায় রোটারিয়ানগণ সারাদেশে শুরুত্বপূর্ণ ভূমিকা পালন করছেন। অসুস্থদের চিকিৎসা এবং অসহায়দের জন্য দেশের প্রত্যন্ত অঞ্চলে রোটারিয়ানগণ খাবার পৌঁছে দিচ্ছেন। করোনা ছাড়াও ভবিষ্যৎ সম্ভাব্য যেকোনো দুর্যোগ মোকাবেলায় রোটারির ভূমিকা আরও জোরদার হবে।

রোটারি গভর্নর ব্যারিস্টার মোতাসিম বিল্লাহ ফারুকীর সভাপতিত্বে এই অনুষ্ঠানে আরও বক্তব্য রাখেন, রোটারির সাবেক গভর্নরবৃন্দ, ইভেন্ট চেয়ারম্যান হাফিজ উদ্দিন বিপ্লব প্রমুখ।

এসজে

মন্তব্য করুন

RTV Drama
RTVPLUS