• ঢাকা শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০
logo

যেসময় ৪৪তম বিসিএসের বিজ্ঞপ্তি হতে পারে

আরটিভি নিউজ

  ২২ জুন ২০২১, ১৭:১৮
যেসময় ৪৪তম বিসিএসের বিজ্ঞপ্তি হতে পারে

করোনাভাইরাস সংক্রমণের কারণে শিক্ষাপ্রতিষ্ঠানে কার্যক্রম ঝিমিয়ে পড়লেও প্রতিবছর বিসিএস পরীক্ষা নেওয়ার পরিকল্পনা করছে বাংলাদেশ সরকারি কর্মকমিশন (পিএসসি)। সেদিক থেকে জনপ্রশাসন মন্ত্রণালয়ের চাহিদা পেলে চলতি বছরের অক্টোবরে ৪৪তম বিসিএস বিজ্ঞপ্তি প্রকাশের চিন্তাভাবনা করছে পিএসসি।

পিএসসি চেয়ারম্যান মো. সোহরাব হোসাইন বলেন, প্রতিবছর বিসিএস পরীক্ষা নেয়ার চিন্তা নিয়ে এগুচ্ছি। এখন ৪৩তম বিসিএসের আবেদন চলছে। শিক্ষার্থীদের কথা চিন্তা করে দফায় দফায় আবেদনের সময় বাড়ানো হয়েছে। জনপ্রশাসন মন্ত্রণালয়ের চাহিদা পেলে অক্টোবর মাস নাগাদ ৪৪তম বিসিএসেরও বিজ্ঞপ্তি দেওয়ার চিন্তা আছে।

মাধ্যমিক ও উচ্চশিক্ষা অধিদপ্তরের পরিচালক (প্রশাসন) শাহেদুল খবির বলেন, গত ৪১ ও ৪৩ বিসিএসে শিক্ষার জন্য শূন্য পদের চাহিদা অনুযায়ী বিজ্ঞপ্তি দেওয়া হয়েছে। এখনও শূন্যপদ তৈরি হয়নি। সে হিসেবে ৪৪ বিসিএসে শিক্ষার জন্য বিশেষ নেওয়ার সম্ভাবনা নেই।

জনপ্রশাসন মন্ত্রণালয় সূত্র জানায়, চলতি বছরের ফেব্রুয়ারিতে সব মন্ত্রণালয় ও বিভাগে প্রথম শ্রেণির শূন্য পদের চাহিদা চেয়ে চিঠি দেওয়া হয়। কয়েকটি মন্ত্রণালয়ের চাহিদা বাকি রয়েছে। সবগুলো মন্ত্রণালয় ও বিভাগের প্রথম শ্রেণির শূন্য পদের চাহিদা পেলে সমপরিমাণ ক্যাডার নিয়োগ দিতে পিএসসিকে নির্দেশনা দেবে মন্ত্রণালয়।

প্রসঙ্গত, করোনার মধ্যেও বিসিএস পরীক্ষা আবেদন থেকে নেই। বর্তমানে ৪৩তম সাধারণ বিসিএসের আবেদন চলছে।

এফএ

মন্তব্য করুন

daraz
  • শিক্ষা এর পাঠক প্রিয়
আরও পড়ুন
৪৪তম বিসিএসের লিখিত পরীক্ষার ফল কবে, জানাল পিএসসি
৪৬তম বিসিএসের প্রিলিমিনারি কবে, বিজ্ঞপ্তি দিয়ে জানাল পিএসসি
৪৬তম বিসিএসের প্রিলিমিনারি পরীক্ষার তারিখ নির্ধারণ
রিটেন পাসের ১৫ বছর পর বিসিএসের ভাইভায় ডাক পেলেন দেবদাস
X
Fresh