Mir cement
logo
  • ঢাকা বুধবার, ২৩ জুন ২০২১, ৯ আষাঢ় ১৪২৮

আরটিভি নিউজ

  ০৪ জুন ২০২১, ২৩:১৫
আপডেট : ০৫ জুন ২০২১, ০৯:১৯

চলতি মাসেই হতে পারে সাত কলেজের পরীক্ষা

ঢাকা বিশ্ববিদ্যালয় (ঢাবি) অধিভুক্ত সাত কলেজ

করোনাভাইরাস মহামারির কারণে দীর্ঘদিন শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ থাকায় শিক্ষার্থীদের পরীক্ষা পিছিয়ে গেছে। সেজন্য করোনা পরিস্থিতি মাথায় রেখেই স্বাস্থ্যবিধি মেনে ঢাকা বিশ্ববিদ্যালয় (ঢাবি) অধিভুক্ত সাত কলেজের পরীক্ষা জুন মাসের মধ্যেই নেওয়ার কথা ভাবছে সংশ্লিষ্টরা।

শুক্রবার (৪ জুন) সন্ধ্যায় ঢাবি অধিভুক্ত সাত কলেজের সমন্বয়ক ও ঢাকা কলেজের অধ্যক্ষ অধ্যাপক আইকে সেলিমউল্লাহ খোন্দকার এই তথ্য নিশ্চিত করেছেন।

তিনি বলেন, করোনাভাইরাস পরিস্থিতি সামনে রেখে জুন মাস থেকেই সাত কলেজের স্নাতক ও ডিগ্রির সব পরীক্ষা শুরুর চেষ্টা চলছে।

তিনি বলেন, ‘করোনাকালীন বন্ধ ও পরিস্থিতির অবনতির কারণে সাত কলেজের যেসব চলমান পরীক্ষা স্থগিত হয়েছে এবং নতুন করে শুরু হওয়ার কথা রয়েছে সব পরীক্ষাই অগ্রাধিকার ভিত্তিতে খুব দ্রুততম সময়ের মধ্যেই শুরু করার চেষ্টা চলছে। চলমান লকডাউন উঠে গেলে ১০ থেকে ১৫ দিনের নোটিশে পরীক্ষা শুরু করা হবে।

অধ্যাপক আইকে সেলিমউল্লাহ খোন্দকার আরও বলেন, ২০১৯ সালের ২য় বর্ষের স্নাতক অনিয়মিত, মানোন্নয়ন ও বিশেষ (অনিয়মিত ও মানোন্নয়ন) এবং ২০১৮ সালের ডিগ্রি পাস ও সার্টিফিকেট কোর্স ৩য় বর্ষ (নতুন সিলেবাস) অসমাপ্ত পরীক্ষাসমূহ এই চলতি মাস অর্থাৎ জুনেই শুরু করার সম্ভাবনা প্রবল।

এখন পর্যন্ত যারা ফরম ফিলআপ করতে পারেনি, তাদের আগামী ১০ জুন পর্যন্ত নতুন সময় দেওয়া হয়েছে। এছাড়াও স্নাতোকোত্তর ফাইনাল, প্রিলি ও স্নাতক ১ম, ২য়, ৩য় বর্ষের সব পরীক্ষা দ্রুত নেওয়ার জন্য অধ্যক্ষরা শিগগিরই জরুরি বৈঠকে বসতে যাচ্ছেন বলে জানান ঢাবি অধিভুক্ত সাত কলেজের সমন্বয়ক।

এফএ

RTV Drama
RTVPLUS