Mir cement
logo
  • ঢাকা শুক্রবার, ২৩ এপ্রিল ২০২১, ১০ বৈশাখ ১৪২৮

ফের ৪৩তম বিসিএসে আবেদনের সময় বাড়ছে

The application time for the 43rd BCS is increasing again, rtv
ফের ৪৩তম বিসিএসে আবেদনের সময় বাড়ছে

ফের ৪৩তম বিসিএসএস-এ আবেদনের সময়সীমা বাড়ছে। এ বিষয়ে বাংলাদেশ সরকারি কর্ম কমিশন (পিএসসি) বলছে, এখনো অনেক বিশ্ববিদ্যালয়ে স্নাতক পর্যায়ের চূড়ান্ত (ফাইনাল) পরীক্ষা শেষ না হওয়ায় সকলের কথা বিবেচনা করে ৪৩তম বিসিএসসে আবেদনের সময় বাড়ানো হবে। তবে কত দিন সময় বাড়ছে সেই বিষয়ে কিছু জানা যায়নি। আর এ নিয়ে দুই দফায় এই বিসিএসের আবেদনের সময়সীমা বাড়ছে।

এর আগে ৪৩তম বিসিএসে আবেদনের সময়সীমা ৩১ জানুয়ারি থেকে বৃদ্ধি করে আগামী ৩১ মার্চ পর্যন্ত করা হয়। তখন বলা হয়েছিল প্রার্থীরা এই সময়ের মধ্যে অনলাইনের মাধ্যমে আবেদন করতে পারবেন।

রোববার (২৮ মার্চ) বাংলাদেশ সরকারি কর্মকমিশনের (পিএসসি) চেয়ারম্যান সোহরাব হোসাইন ৪৩তম বিসিএসের বিষয়ে জানিয়েছেন, এ বিসিএসে আবেদনের সময়সীমা বৃদ্ধি করা হবে। কেননা এখনো অনেক শিক্ষাপ্রতিষ্ঠান স্নাতক পর্যায়ের ফাইনাল পরীক্ষা শেষ করতে পারেনি। এজন্য সকলের সমান অংশগ্রহণ নিশ্চিত করার জন্য কমিশন সভায় এ বিষয়ে সিদ্ধান্ত নেয়া হবে। সভায় সকলের মতামত নিয়ে কত দিন সময় বাড়ানো হবে সে বিষয়ে সিদ্ধান্ত নেয়া হবে।

এছাড়া ৪৩তম বিসিএসের বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, এই বিসিএসে বিভিন্ন ক্যাডারে ১ হাজার ৮১৪ জন কর্মকর্তা নেয়া হবে। এর মধ্যে প্রশাসন ক্যাডারে ৩০০ জন, পুলিশ ক্যাডারে ১০০ জন, পররাষ্ট্র ক্যাডারে ২৫ জন, শিক্ষা ক্যাডারের জন্য ৮৪৩ জন, অডিটে ৩৫ জন, তথ্যে ২২ জন, ট্যাক্সে ১৯ জন, কাস্টমসে ১৪ জন ও সমবায়ে ১৯ জন নিয়োগ দেয়া হবে।

প্রসঙ্গত, প্রার্থীদের প্রিলিমিনারি ও লিখিত পরীক্ষা ঢাকা, চট্টগ্রাম, রাজশাহী, খুলনা, বরিশাল, সিলেট, রংপুর ও ময়মনসিংহ কেন্দ্রে অনুষ্ঠিত হবে।

এসআর/

RTV Drama
RTVPLUS