Mir cement
logo
  • ঢাকা মঙ্গলবার, ১১ মে ২০২১, ২৮ বৈশাখ ১৪২৮

আরটিভি নিউজ

  ২৩ মার্চ ২০২১, ২১:৫১
আপডেট : ২৩ মার্চ ২০২১, ২১:৫৬

এসএসসি পরীক্ষার কেন্দ্র তালিকা প্রকাশ

Publication of SSC Examination Center List, rtv
এসএসসি পরীক্ষার কেন্দ্র তালিকা প্রকাশ

সোমবার (২২ মার্চ) মাধ্যমিক ও উচ্চমাধ্যমিক শিক্ষা বোর্ড এসএসসি পরীক্ষার কেন্দ্র তালিকা প্রকাশ করেছে। ঢাকা শিক্ষা বোর্ড থেকে কেন্দ্র ও কেন্দ্রওয়ারি শিক্ষা-প্রতিষ্ঠানের তালিকা প্রকাশ করা হয়। শিক্ষা বোর্ডের ওয়েবসাইটে এক বিজ্ঞপ্তির মাধ্যমে জানানো হয়েছে বিষয়টি।

বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, কেন্দ্রসংক্রান্ত যদি কোনো আবেদন থাকে তাহলে ২৪ মার্চ দুপুর ২টার মধ্যে ঢাকা বোর্ডের পরীক্ষা নিয়ন্ত্রক বরাবর লিখিতভাবে আবেদন করতে হবে। এছাড়াও বলা হয়েছে, আগামী ১ এপ্রিল থেকে ২০২১ সালের এসএসসি পরীক্ষার ফরম পূরণ শুরু হবে। শিক্ষার্থীরা অনলাইনের মাধ্যমে আগামী ৭ এপ্রিল পর্যন্ত আবেদন করতে পারবেন। এবার অন্যান্যবারের মতো শিক্ষার্থীদের নির্বাচনী পরীক্ষা নেয়া হবে না।

শিক্ষার্থীরা ১ থেকে ৭ এপ্রিল পর্যন্ত বিলম্ব ফি ছাড়াই অনলাইনে ফরম পূরণ করতে পারবেন। কোনো বিলম্ব ফি ছাড়া অনলাইনে ফি জমা দেয়ার শেষ তারিখ ৮ এপ্রিল। তবে এর পরে ফি জমা দিতে বিলম্ব ফি প্রদান করতে হবে শিক্ষার্থীদের। এক্ষেত্রে ১০ এপ্রিল থেকে ১৩ এপ্রিল পর্যন্ত বিলম্বসহ ফি প্রদান করতে পারবে। সম্ভাব্য শিক্ষার্থীদের তালিকা আগামী ২৮ এপ্রিল শিক্ষাবোর্ডের ওয়েবসাইটে প্রকাশ করা হবে।

এবার বিজ্ঞান বিভাগের পরীক্ষার্থীদের জন্য ফরম পূরণ বাবদ ফি নির্ধারণ করা হয়েছে ১ হাজার ৯৭০ টাকা এবং ব্যবসায় শিক্ষা বিভাগ ও মানবিক বিভাগের পরীক্ষার্থীদের জন্য ১ হাজার ৮৫০ টাকা। পরীক্ষার্থীরা গত বছরের ৩১ ডিসেম্বর পর্যন্ত তাদের বেতন ও সেশন চার্জ পরিশোধ করবে। তাদের কাছ থেকে কোনোভাবেই চলতি বছর অর্থাৎ ২০২১ সালের কোনো বেতন বা সেশন চার্জ নেয়া যাবে না। এছাড়াও ২০১৯ সালের রেজিস্ট্রেশনধানী শিক্ষার্থীরা এবারের এসএসসি পরীক্ষায় নিয়মিত পরীক্ষার্থী হিসেবে অংশ নেবেন।

এসআর/

RTV Drama
RTVPLUS