logo
  • ঢাকা শনিবার, ১৭ এপ্রিল ২০২১, ৪ বৈশাখ ১৪২৮

তদন্ত কমিটিকে বিশ্ববিদ্যালয়ে যেতে দেননি বেরোবি’র উপাচার্য

তদন্ত কমিটিকে বিশ্ববিদ্যালয়ে যেতে দেননি বেরোবি’র উপাচার্য

বিশ্ববিদ্যালয় মঞ্জুরি কমিশনের (ইউজিসি) সদস্য ও বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ের (বেরোবি) তদন্ত কমিটির আহ্বায়ক অধ্যাপক ড. মো. আলমগীর বলেছেন, বেরোবি’র উপাচার্য অধ্যাপক ড. নাজমুল আহসান কলিমউল্লাহসহ সংশ্লিষ্টদের বিরুদ্ধে অভিযোগ ওঠায় তদন্ত কমিটিকে ক্যাম্পসে প্রবেশ করতে দেননি উপাচার্য।

২০১৯ সালে শিক্ষামন্ত্রীর সভাপতিত্বে বিভিন্ন বিশ্ববিদ্যালয়ের প্রকল্প পরিচালকদের নিয়ে অনুষ্ঠিত বৈঠকে বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ের উন্নয়ন প্রকল্পের নানা অসঙ্গতি নজরে এলে ইউজিসিকে তদন্তের নির্দেশ দেওয়া হয়। মঞ্জুরি কমিশন ২০২০ সালের ১৭ ফেব্রুয়ারি ড. মো. আলমগীরকে আহ্বায়ক করে তিন সদস্য বিশিষ্ট কমিটি গঠন করে। কমিটির অন্য সদস্যরা হলেন- পরিকল্পনা ও উন্নয়ন বিভাগের পরিচালক ড. ফেরদৌস জামান এবং অতিরিক্ত পরিচালক ড. দুর্গারানী সরকার।

ড. মো. আলমগীর বলেন, নিজস্ব দায়িত্ব ও ক্ষমতাবলে এ তদন্ত কমিটি করেছে ইউজিসি। এখানে ব্যক্তিগত কোনো প্রভাব নেই। তদন্ত কমিটির সদস্যরা বিশ্ববিদ্যালয়ে যেতে আনুষ্ঠানিক চিঠি দিয়েছে। কিন্তু তিনি আমাদের ক্যাম্পাসে নিয়ে যাননি। ঘটনার যা দেখেছি, তদন্তে তা-ই তুলে এনেছি। তদন্তে পক্ষপাতদুষ্ট কোনো কিছুই হয়নি।

তদন্ত কমিটির সদস্যরা চলতি বছরের ১৭ জানুয়ারি সরেজমিন পরিদর্শন শেষে বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ের উন্নয়ন প্রকল্পে অনিয়ম ও দুর্নীতির প্রমাণ পায়।

এফএ

RTV Drama
RTVPLUS