• ঢাকা শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০
logo

বিশ্ববিদ্যালয়ের হল সংস্কারে ৫০ কোটি টাকা বরাদ্দ

আরটিভি নিউজ

  ০১ মার্চ ২০২১, ২৩:২১
শিক্ষার্থীদের স্বাস্থ্য সুরক্ষায় হল সংস্কারে ৫০ কোটি টাকা বরাদ্দ

করোনা সংক্রমণ রোধে দেশের সব সরকারি বিশ্ববিদ্যালয়ের আবাসিক হল সংস্কারে ৫০ কোটি টাকা বরাদ্দ দিয়েছে সরকার। বিশ্ববিদ্যালয় মঞ্জুরি কমিশনের (ইউজিসি) মাধ্যমে এ টাকা বরাদ্দ দেওয়া হবে।

করোনাভাইরাসের কারণে বন্ধ হয়ে যাওয়া বিশ্ববিদ্যালয়গুলোর আবাসিক হল আগামী ১৭ মে খুলে দেওয়া হবে। হল খোলার আগে সংস্কার কাজ করতে শিক্ষা প্রতিষ্ঠানগুলোকে। আর বিশ্ববিদ্যালয়গুলো খুলবে আগামী ২৪ মে।

মাধ্যমিক ও উচ্চশিক্ষা বিভাগের সচিব মো. মাহবুব হোসেন বলেন, বিশ্ববিদ্যালয় ও হল খোলার আগে শিক্ষার্থীদের স্বাস্থ্য সুরক্ষা নিশ্চিত করা জরুরি। দীর্ঘদিন বন্ধ থাকার কারণে আবাসিক হলগুলো সংস্কার করা প্রয়োজন। এ জন্য সরকারের পক্ষ থেকে ৫০ কোটি টাকা বরাদ্দ দিতে ইউজিসিকে নির্দেশনা দেওয়া হয়েছে। যেসব বিশ্ববিদ্যালয়ে আবাসিক হল আছে, তাদের জন্য এ বরাদ্দ দেওয়া হবে।

ইউজিসির সচিব ফেরদৌস জামান বলেন, বিশ্ববিদ্যালয়গুলোর হল সংস্কারে দেড়শ’ কোটি টাকা চাওয়া হয়েছিল। ৫০ কোটি টাকা বরাদ্দ দেওয়া হয়েছে। অর্থপ্রাপ্তির দুই মাসের মধ্যে হলের সংস্কারকাজ শেষ করতে হবে।

জানা গেছে, আবাসিক হলের অবকাঠামো, কক্ষ পরিষ্কার ও রঙ করা, বাথরুম ও ডাইনিংয়ে নতুন বেসিন বসানো, হলের প্রবেশপথে জীবাণুনাশক টানেল বসানো, স্যানিটাইজ করার উপকরণ কেনাসহ বিভিন্ন কাজে বরাদ্দের টাকা কাজে লাগানো হবে।

এফএ

মন্তব্য করুন

daraz
  • শিক্ষা এর পাঠক প্রিয়
আরও পড়ুন
বাংলাদেশি টাকায় আজকের মুদ্রা বিনিময় হার (২৯ মার্চ)
হুন্ডির মাধ্যমে তিন মাসে ৪০০ কোটি টাকা পাচার, গ্রেপ্তার ৫
ঢাবির ভর্তি পরীক্ষায় প্রথম হলেন যারা
পরীক্ষার রুটিন পরিবর্তনের দাবিতে নওগাঁয় শিক্ষার্থীদের মানববন্ধন
X
Fresh