logo
  • ঢাকা রোববার, ১১ এপ্রিল ২০২১, ২৮ চৈত্র ১৪২৭

করোনার ভ্যাকসিন দিতে শিক্ষকদের তালিকা চেয়েছে সরকার

The government has asked for a list of teachers to vaccinate
ফাইল ছবি

দেশের সব শিক্ষাপ্রতিষ্ঠান ৩০ মার্চ থেকে খুলছে। এর আগেই সব শিক্ষক-শিক্ষার্থী, কর্মকর্তা ও কর্মচারীদের করোনা প্রতিরোধী ভ্যাকসিন দিতে চায় সরকার। আর সেজন্য জরুরি ভিত্তিতে সব শিক্ষক-কর্মচারীর তালিকা চেয়েছে শিক্ষা মন্ত্রণালয়। আজ রোববার (২৮ ফেব্রুয়ারি) শিক্ষা মন্ত্রণালয়ের মাধ্যমিক ও উচ্চশিক্ষা বিভাগের এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

আরও পড়ুন : স্ত্রী পালিয়েছে, খোঁজ দিলেই ৫০ হাজার টাকা পুরস্কার

ইতোমধ্যে সুরক্ষা অ্যাপ ও সার্ভারে টিকাদানে শিক্ষক অপশন যুক্ত হয়েছে। কিন্তু ৪০ বছরের কমবয়সী শিক্ষকরা নিবন্ধন করতে পারছেন না। এ পরিস্থিতিতে ৪০ বছরের কম বয়সী শিক্ষকদের তথ্য চেয়েছে শিক্ষা মন্ত্রণালয়।

বর্তমানে ৪০ বছর ও তদূর্ধ্ব বয়সী শিক্ষকরা অগ্রাধিকার ভিত্তিতে টিকা নিতে পারলেও এখন থেকে ৪০ বছরের কম বয়সী শিক্ষকরাও টিকা নিতে পারবেন। এজন্য টিকা নিবন্ধনের সুরক্ষা অ্যাপে শিক্ষকদের অগ্রাধিকারের তালিকায় শীর্ষে আনা হয়েছে। সেখানে ‘শিক্ষক’ নামে নতুন ক্যাটাগরি করা হয়েছে। তবে শিক্ষার্থীদের জন্য সুরক্ষা অ্যাপে এখনও কোনও ক্যাটাগরি করা হয়নি।

আরও পড়ুন : প্রায় শতাধিক ব্যবসায়ী মিলে মাছটি কিনলো

যেসব শিক্ষক-কর্মচারীর বয়স ৪০ বা তার বেশি, তাদের www.surokkha.gov.bd তে নিবন্ধন করে টিকা নেওয়া নিশ্চিত করতে হবে। তবে সরকারি-বেসরকারি শিক্ষাপ্রতিষ্ঠানের যেসব শিক্ষক-কর্মচারীর বয়স ৪০ এর কম, তাদের তালিকা শিক্ষা মন্ত্রণালয়ের নির্ধারিত ছকে মহাপরিচালক, স্বাস্থ্য অধিদফতরে সফট কপি পাঠাতে হবে। স্বাস্থ্য অধিদফতর তাদের নিবন্ধন অপশন নিশ্চিত করার পর এসব শিক্ষক-কর্মচারীকেরও নিবন্ধন করে টিকা নিতে হবে।

কেএফ

RTV Drama
RTVPLUS