• ঢাকা শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০
logo

‘বিশ্ববিদ্যালয়ে ভর্তি পরীক্ষার আগের সব সিদ্ধান্ত বাতিল’

আরটিভি নিউজ

  ২২ ফেব্রুয়ারি ২০২১, ১৬:৫৯
শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি

ঢাকা বিশ্ববিদ্যালয়, জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়সহ দেশের বেশ কয়েকটি পাবলিক বিশ্ববিদ্যালয়ে ভর্তি পরীক্ষা ও হল খুলে দেওয়ার দাবিতে শিক্ষার্থীদের আন্দোলন তুঙ্গে ওঠায় শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি বলেন, বিশ্ববিদ্যালয়ে ভর্তি পরীক্ষার আগের সব সিদ্ধান্ত বাতিল করা হয়েছে। বিশ্ববিদ্যালয় খোলার পর কবে নাগাদ ভর্তি পরীক্ষা নেওয়া যাবে তা আলোচনা করে সিদ্ধান্ত নেওয়া হবে।

সোমবার (২২ ফেব্রুয়ারি) অনলাইনে জরুরি সংবাদ সম্মেলনে এসে শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি বলেন, দেশের সব পাবলিক বিশ্ববিদ্যালয়ে ২৪ মে থেকে পাঠদান শুরু হবে এবং ১৭ মে আবাসিক হল খুলবে। এতে পরীক্ষার্থীদের আরও তিন মাস ভর্তি পরীক্ষার জন্য অপেক্ষা করতে হবে।

করোনাভাইরাস সংক্রমণের কারণে গত বছরের ১৭ মার্চ থেকে সারা দেশের সব শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ ঘোষণা করা হয়। কয়েক ধাপে বাড়ানোর পর ২৮ ফেব্রুয়ারি পর্যন্ত ছুটি ঘোষণা করা হয়েছে। বর্তমানে করোনার প্রাদুর্ভাব কিছুটা কমে যাওয়ায় সরকারি-বেসরকারি বিশ্ববিদ্যালয় খুলে দেওয়ার সিদ্ধন্ত নিয়েছে শিক্ষা মন্ত্রণালয়।

বিসিএস পরীক্ষার আবেদন ও পরীক্ষার তারিখ বিশ্ববিদ্যালয় খোলার সঙ্গে সঙ্গতি রেখে নির্ধারণ করা হবে। স্কুল কলেজ খোলার বিষয়ে ২৮ ফেব্রুয়ারি পর্যন্ত চলমান ছুটির পর জানানো হবে বলেও জানান শিক্ষামন্ত্রী।

এফএ

মন্তব্য করুন

daraz
  • শিক্ষা এর পাঠক প্রিয়
আরও পড়ুন
প্রাথমিকের শেষ ধাপের পরীক্ষা শুক্রবার, মানতে হবে যেসব সতর্কতা
রাতেই যেসব জেলায় ৬০ কিলোমিটার বেগে ঝড়ের আশঙ্কা
ঢাবির ভর্তি পরীক্ষায় প্রথম হলেন যারা
টানা ৩ দিন যেসব জায়গায় ঝড়-বৃষ্টি হতে পারে
X
Fresh