• ঢাকা শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১
logo

দুই দিনের মধ্যে প্রজ্ঞাপন, এরপর এইচএসসির ফল প্রকাশ

আরটিভি নিউজ

  ২৫ জানুয়ারি ২০২১, ২২:২৫
Notification, two days, followed,publication, HSC results
দুই দিনের মধ্যে প্রজ্ঞাপন, এরপর এইচএসসির ফল প্রকাশ

করোনা মহামারির কারণে এবার পরীক্ষা ছাড়াই এইচএসসি ও সমমানের পরীক্ষার্থীদের অটোপাসের সিদ্ধান্ত নেয় শিক্ষা মন্ত্রণালয়। তবে পরীক্ষা ছাড়া শিক্ষার্থীদের ফলপ্রকাশে রাষ্ট্রপতির সম্মতির প্রয়োজন ছিল। আজ সোমবার (২৫ জানুয়ারি) পরীক্ষার ফল প্রকাশে সংসদে তিনটি বিলে রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ সম্মতি দিয়েছেন। বিলে রাষ্ট্রপতির সম্মতি দেওয়ায় সেগুলো আইনে পরিণত হয়েছে।

বিল তিনটি পাসের সময় শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি বলেন, বিলটি পাসের পর প্রজ্ঞাপন করতে দুদিন সময় লাগবে। এরপরই আমরা দ্রুত ফলাফল প্রকাশ করব। এসএসসি ও জেএসসির পরীক্ষার ফলাফলের ভিত্তিতে এইচএসসি পরীক্ষার ফল দিতে এই আইনটি পাস করা হয়।

রোববার (২৪ জানুয়ারি) সংসদে প্রথমে শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি ইন্টারমিডিয়েট অ্যান্ড সেকেন্ডারি এডুকেশন (অ্যামেন্ডমেন্ট) বিল-২০২১ পাসের জন্য উত্থাপন করেন। পরে তা কণ্ঠভোটে পাস হয়। এরপর বাংলাদেশ কারিগরি শিক্ষা বোর্ড (সংশোধন) বিল-২০২১ ও বাংলাদেশ মাদরাসা শিক্ষা বোর্ড (সংশোধন) বিল-২০২১ বিল দুটি পাস হয়।

আগের আইন অনুযায়ী পরীক্ষা নেয়ার পর এইচএসসি ও সমমানের পরীক্ষার ফল দেয়ার বিধান রয়েছে। কিন্তু সংশোধিত বিলে পরীক্ষা ছাড়াই বিশেষ পরিস্থিতিতে ফলাফল প্রকাশের বিধান রাখা হয়েছে।

এফএ

মন্তব্য করুন

daraz
  • শিক্ষা এর পাঠক প্রিয়
আরও পড়ুন
ইইউর নিষেধাজ্ঞার কবলে ইসরায়েলি চার ব্যক্তি ও দুই সংস্থা
ঈশ্বরদীতে দুই গ্রুপের সংঘর্ষে নিহত ১, আহত ২০
বিজয় নিয়ে আশাবাদী নিপুণ, ফল যা হোক মেনে নেবেন কলি
ভোটগ্রহণ শেষ, কিছুক্ষণের মধ্যেই গণনা শুরু
X
Fresh