• ঢাকা শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০
logo

সারাদেশের কলেজগুলোতে বিনা প্রয়োজনে প্রবেশ নিষিদ্ধ

আরটিভি নিউজ

  ২৯ সেপ্টেম্বর ২০২০, ২১:০৩
Unnecessary admission to colleges across the country is prohibited
ফাইল ছবি

সাম্প্রতিক চাঞ্চল্যকর ঘটনা সিলেটের এমসি কলেজ ছাত্রাবাসে স্বামীকে আটকে নববধূকে দলবেঁধে ধর্ষণের ঘটনার ৩ দিন পর ৯টি নির্দেশনা জারি করেছে মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদপ্তর (মাউশি)। এরমধ্যে বিনা প্রয়োজনে কলেজ ক্যাম্পাসে জনসাধারণ প্রবেশে নিষেধাজ্ঞা জারি ছাড়াও পুলিশি টহল জোরদার করতে নির্দেশনা দেয়া হয়েছে।

আজ মঙ্গলবার (২৯ সেপ্টেম্বর) মাউশির উপ-পরিচালক (কলেজ-১) প্রফেসর ড. শাহ মো. আমির আলী স্বাক্ষরিত ‘কোভিড-১৯ প্রাদুর্ভাবের কারণে বন্ধ সরকারি ও বেসরকারি কলেজসমূহে নিরাপত্তা নিশ্চিতকরণসহ সরকারি নির্দেশনা’ বাস্তবায়ন সংক্রান্ত চিঠি দেশের সব সরকারি-বেসরকারি কলেজ অধ্যক্ষদের পাঠানো হয়েছে।

এতে বলা হয়েছে, বিশ্বব্যাপী নভেল করোনাভাইরাসের প্রাদুর্ভাবের কারণে শিক্ষা মন্ত্রণালয়ের সিদ্ধান্ত অনুযায়ী বিগত ১৮ মার্চ থেকে অদ্যাবধি দেশের সব শিক্ষাপ্রতিষ্ঠানে শিক্ষা কার্যক্রম বন্ধ রয়েছে।
‘প্রতিষ্ঠান দীর্ঘদিন বন্ধ থাকার ফলে কলেজ ক্যাম্পাসগুলোতে নিরাপত্তা বজায় রাখাসহ কলেজের সব সরকারি সম্পদ ও সরঞ্জামের সুরক্ষা নিশ্চিত করার ব্যাপারে প্রতিষ্ঠান প্রধানকে সচেষ্ট থাকতে হবে।’

দীর্ঘদিন কার্যক্রম বন্ধ থাকা কলেজ ক্যাম্পাসে নিরাপত্তা ও সম্পদ সুরক্ষাসহ সরকারি নির্দেশনা বাস্তবায়নে ৯ দফা পদক্ষেপ জরুরিভিত্তিতে নেয়ার জন্য প্রতিষ্ঠান প্রধানকে বিশেষভাবে অনুরোধ করা হয়েছে।