smc
logo
  • ঢাকা বৃহস্পতিবার, ২২ অক্টোবর ২০২০, ৭ কার্তিক ১৪২৭

ঢাবি ছাত্রী ধর্ষণ: নুর ও তার অনুসারীদের ক্যাম্পাসে অবাঞ্ছিত ঘোষণা ছাত্রলীগের

  আরটিভি নিউজ

|  ২৭ সেপ্টেম্বর ২০২০, ১৯:৫৯ | আপডেট : ২৭ সেপ্টেম্বর ২০২০, ২২:৩৯
Nurul Haq Nur
ছবি: সংগৃহীত
ঢাকা বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী ও ছাত্র অধিকার পরিষদের কর্মীর ধর্ষণ মামলায় অভিযুক্ত কেন্দ্রীয় ছাত্র সংসদের (ডাকসু) সাবেক ভিপি নুরুল হক নুর, সাধারণ ছাত্র পরিষদের বহিস্কৃত আহ্বায়ক হাসান আল মামুন ও তার অনুসারীদেরকে ক্যাম্পাসে অবাঞ্ছিত ঘোষণা করেছে ছাত্রলীগ।

রোববার ঢাকা বিশ্ববিদ্যালয়ের টিএসসির রাজু ভাস্কর্যে আয়োজিত এক বিক্ষোভ সমাবেশ থেকে এ ঘোষণা দেন ঢাকা বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের সভাপতি সনজিত চন্দ্র দাস। 

এ সময় তিনি বলেন, ঢাকা বিশ্ববিদ্যালয়ের রাজু ভাস্কর্যে ফ্যাসিবাদের প্রতিধ্বনি শোনা যায়।

অন্যদিকে সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুকে দেয়া স্ট্যাটাসেও নুরদের অবাঞ্চিত করার ঘোষণা দেন সনজিত। সেখানে তিনি লেখেন, সাবেক ভিপি নুরুল হক নূর এবং তার সহযোগীদের ঢাকা বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে অবাঞ্চিত ঘোষণা করলাম।

বিক্ষোভ সমাবেশে ডাকসুর সাবেক ভিপি নুরুল হক নুরকে নাট্যকার ও নাটকবাজ আখ্যায়িত করেছেন বাংলাদেশ ছাত্রলীগের সভাপতি আল নাহিয়ান খান জয়।

তিনি বলেন, আমার বিশ্ববিদ্যালয়ের ছাত্রী ধর্ষণের বিচার না পেয়ে রাস্তায় রাস্তায় ঘুরবে, তা হতে পারে না। এর বিচার হতে হবে। এ সময় তিনি নুরদের সংগঠনকে ‘ধর্ষণ অধিকার পরিষদ’ হিসেবে উল্লেখ করে তাদের আইনশৃঙ্খলা বাহিনীর হাতে তুলে দেয়ার আহ্বান জানান।

জয় আরো বলেন, ফেসবুকে লাইভ করে হুমকি দেয়ার কথা তো আগে কখনও শুনিনি। অথচ নুর সেটা করেছে। ঢাকা বিশ্ববিদ্যালয় শিক্ষার্থীদের সঙ্গে নাটক করেছে সে। গুজবের মাধ্যমে ভিপি পদ বাগিয়ে নেয়া নুরের মুখোশ উন্মোচন হয়েছে। কিছুদিন আগে তারা অডিও ভাইরাল হয়েছে, যেখানে সে টেন্ডারবাজির কথা বলেছে।

এসজে

RTVPLUS
bangal
corona
দেশ আক্রান্ত সুস্থ মৃত
বাংলাদেশ ৩৯০২০৬ ৩০৫৫৯৯ ৫৬৮১
বিশ্ব ৪,০৩,৮২,৮৬২ ৩,০১,৬৯,০৫২ ১১,১৯,৭৪৮
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
  • শিক্ষা এর সর্বশেষ
  • শিক্ষা এর পাঠক প্রিয়