• ঢাকা শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০
logo

আজকে বাংলাদেশ বিদ্যুতে স্বয়ংসম্পূর্ণ: মাকসুদ কামাল 

আরটিভি নিউজ

  ২৬ সেপ্টেম্বর ২০২০, ২৩:১৩
আজকে বাংলাদেশ বিদ্যুতে স্বয়ংসম্পূর্ণ: মাকসুদ কামাল 
ঢাকা বিশ্ববিদ্যালয়ের উপ-উপাচার্য অধ্যাপক ড. মাকসুদ কামাল (শিক্ষা)

ঢাকা বিশ্ববিদ্যালয়ের উপ-উপাচার্য অধ্যাপক ড. মাকসুদ কামাল (শিক্ষা) বলেছেন, উন্নয়নের একটি বড় সূচক হলো নিরবিচ্ছিন্ন বিদ্যুত। আজকে বাংলাদেশ বিদ্যুতে স্বয়ংসম্পূর্ণ। আগামীতে রূপপুরসহ দক্ষিণাঞ্চলে আরও একটি নিউক্লিয়ার পাওয়ার প্ল্যান্ট স্থাপনের জন্য সরকার পদক্ষেপ নিচ্ছে। আজকে যারা এসবের বিরুদ্ধাচারণ করছে, মানববন্ধন করছে, তারা মূলত দেশের উন্নয়নের বিপক্ষেই কথা বলছে।

রাজধানীর রবীন্দ্রসরোবরে প্রধানমন্ত্রী শেখ হাসিনার ৭৪তম জন্মদিন উপলক্ষে মুক্তিযুদ্ধের স্বপক্ষের সংগঠন ‘গৌরব ৭১’ এর চারদিনব্যাপী আলোকচিত্র প্রদর্শনীর দ্বিতীয় দিনে তিনি এসব কথা বলেন।

প্রধান আলোচকের বক্তব্যে মাকসুদ কামাল বলেন, বিশ্বে যতগুলো দেশ উচ্চ জিডিপি নিয়ে এগিয়ে যাচ্ছে, শেখ হাসিনার নেতৃত্বে বাংলাদেশ তাদের মধ্যে অন্যতম। সেকারণেই বাংলাদেশ এখন সারা বিশ্বে উন্নয়নের রোল মডেল। ২০১৫ এর ছিটমহল সমস্যার সমাধান, সমুদ্রবিজয় সবকিছুর গোড়াপত্তন করে গেছেন জাতির জনক বঙ্গবন্ধু শেখ হাসিনা। সমুদ্রবিজয়ে বঙ্গবন্ধুর সুযোগ্য কন্যা শেখ হাসিনা যে কূটনৈতিক দূরদর্শিতা দেখিয়েছেন তা ইতিহাসে বিরল। আন্তর্জাতিক আদালতে আমরা যেভাবে চেয়েছি ঠিক সেভাবেই আমাদের পক্ষে রায় হয়েছে। আজকে আমরা জল-স্থল সবদিক থেকেই সার্বভৌম একটি রাষ্ট্র।

অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন আন্তর্জাতিক অপরাধ ট্রাইবুনালের সাবেক প্রসিকিউটর ব্যারিস্টার তুরিন আফরোজ, বাংলাদেশ ছাত্রলীগের সাবেক সভাপতি বদিউজ্জামান সোহাগ, গৌরব ৭১ এর সভাপতিসহ আরো অনেকে।
পি

মন্তব্য করুন

daraz
  • শিক্ষা এর পাঠক প্রিয়
আরও পড়ুন
বাংলাদেশি টাকায় আজকের মুদ্রা বিনিময় হার (২৯ মার্চ)
নিউইয়র্কে বাংলাদেশির মৃত্যু নিয়ে পুলিশের বক্তব্যে ভাইয়ের বিরোধিতা
প্রতি বছর দূষণে প্রাণ হারাচ্ছেন পৌনে ৩ লাখ বাংলাদেশি
বাংলাদেশ মেশিন টুলস ফ্যাক্টরি লিমিটেডের সমরাস্ত্র প্রদর্শনীতে অংশগ্রহণ
X
Fresh