smc
logo
  • ঢাকা বুধবার, ২১ অক্টোবর ২০২০, ৬ কার্তিক ১৪২৭

বশেমুরবিপ্রবির চুরি হওয়া কম্পিউটার ঢাকা থেকে উদ্ধার, আটক ২

  বশেমুরবিপ্রবি সংবাদদাতা, আরটিভি নিউজ

|  ১৫ আগস্ট ২০২০, ১০:৫৩ | আপডেট : ১৫ আগস্ট ২০২০, ১০:৫৮
Bangabandhu Sheikh Mujibur Rahman University of Science and Technology
বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়
গোপালগঞ্জের বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (বশেমুরবিপ্রবি) গ্রন্থাগার থেকে চুরি হওয়া ৪৯ কম্পিউটারের ৩৪টি উদ্ধার করেছে রাজধানীর বনানী থানা পুলিশ। আটক করা হয়েছে দুজনকে। 

বনানী থানা সূত্রে জানা যায়, বৃহস্পতিবার রাত ১০টার দিকে নিউ এয়ারপোর্ট রোডের "হোটেল ক্রিস্টাল ইন" নামক আবাসিক হোটেল থেকে কম্পিউটারগুলো উদ্ধার করা হয়। হোটেলটির তিন মালিকের একজন দুলালকে (৪৪) আটক করা হয়েছে।

আটককৃতদের গোপালগঞ্জ সদর থানায় আনতে এবং উদ্ধারকৃত কম্পিউটারগুলো বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষকে হস্তান্তর করতে কাজ চলছে বলে জানান গোপালগঞ্জ সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মনিরুল ইসলাম। 

তিনি জানান, এ বিষয়ে একটি টিম কাজ করছে। তারা ঢাকা থেকে গোপালগঞ্জের উদ্দেশ্যে রওনা করবে। 

প্রসঙ্গত, গেল রোববার (৯ আগস্ট) সীমিত পরিসরে বশেমুরবিপ্রবির সকল দাপ্তরিক কার্যক্রম শুরু হয়। এদিন লাইব্রেরি সংশ্লিষ্টরা লাইব্রেরিতে ঢোকার পর চুরির ঘটনাটি কর্তৃপক্ষের নজরে আনেন। এই ঘটনায় গোপালগঞ্জ সদর থানায় একটি মামলা হয়েছে। সোমবার (১০ আগস্ট) সহকারী নিরাপত্তা কর্মকর্তা তরিকুল ইসলামসহ আরও তিনজনকে প্রাথমিকভাবে জিজ্ঞাসাবাদ করেছিল পুলিশ। সর্বশেষ গতকাল ঢাকা থেকে কম্পিউটারগুলো উদ্ধার হল। এর আগেও কয়েক দফায় একবারে এমন অধিক সংখ্যক কম্পিউটার চুরির ঘটনা বশেমুরবিপ্রবিতে ঘটেছে। এবারের সংখ্যাটি নিয়ে সবমিলিয়ে ৪ বছরে দেড় শতাধিক কম্পিউটার চুরির ঘটনা ঘটলো।

এসএস 

RTVPLUS
bangal
corona
দেশ আক্রান্ত সুস্থ মৃত
বাংলাদেশ ৩৯০২০৬ ৩০৫৫৯৯ ৫৬৮১
বিশ্ব ৪,০৩,৮২,৮৬২ ৩,০১,৬৯,০৫২ ১১,১৯,৭৪৮
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
  • শিক্ষা এর সর্বশেষ
  • শিক্ষা এর পাঠক প্রিয়