• ঢাকা শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১
logo

শিল্পী কাজলের মুক্তিযুদ্ধের তৈলচিত্র প্রদর্শনী শুরু সোমবার

আরটিভি অনলাইন রিপোর্ট

  ২৪ ফেব্রুয়ারি ২০২০, ১৩:১৭
এ্যাডভোকেট গোলাম আরিফ টিপু, শিল্পী রফিকুন নবী,

শিল্পকলায় শুরু হচ্ছে চিত্রশিল্পী আখতার মাহমুদ কাজলের দশ দিন ব্যাপী চিত্রকর্ম প্রদর্শনী ‘মুক্তিযুদ্ধ ও নৈসর্গিক বাংলাদেশ’।

প্রদর্শনী উদ্বোধন করবেন আন্তর্জাতিক অপরাধ ট্রাইব্যুনালের চিফ প্রসিকিউটর ও ভাষাসৈনিক এ্যাডভোকেট গোলাম আরিফ টিপু। আগামী সোমবার (২ মার্চ) বিকাল ৫টায় জাতীয় চিত্রশালা মিলনায়তনে এই প্রদর্শনীর উদ্বোধন ঘোষণা করা হবে। এতে অতিথি হিসেবে থাকবেন একুশে পদক বিজয়ী চিত্রশিল্পী সমরজিৎ রায় চৌধুরী।

সভাপতিত্ব করবেন শিল্পকলা একাডেমির মহাপরিচালক লিয়াকত আলী লাকী। প্রদর্শনীটি আয়োজন করেছে শিল্পকলা একাডেমি।

শিল্পকলা একাডেমি জানিয়েছে ২ মার্চ থেকে ১১ মার্চ পর্যন্ত একাডেমির জাতীয় চিত্রশালা ভবনের ৬ নম্বর গ্যালারিতে দশদিন ব্যাপী প্রদর্শনীর আয়োজন করা হয়েছে। প্রদর্শনী প্রতিদিন সকাল ১১টা থেকে রাত ৮টা এবং শুক্রবার বিকাল ৩টা থেকে রাত ৮টা পর্যন্ত দর্শকদের জন্য উন্মুক্ত থাকবে।

শিল্পী আখতার মাহমুদ কাজল বলেন, মুক্তিযুদ্ধের সময় আমি স্কুলে পড়ি। বেড়ে উঠেছি গ্রামেই। বাবার পেশাগত কাজের সুবাদে ঘুরেছি দেশে। খুব কাছ থেকে দেখেছি পাক হানাদার বাহিনীর নির্যাতন। যা আমাকে নাড়া দিয়েছে। বাংলার নৈসর্গিক সৌন্দর্যও আমাকে টেনেছে। আমার শিল্পকর্মগুলোতে এসবই তুলে ধরেছি।

৬৪ বছর বয়সী এই চিত্রশিল্পী বলেন, দীর্ঘ চল্লিশ বছর তৈলচিত্রে কাজ করলেও কখনও প্রদর্শনী করিনি। একজন স্বশিক্ষিত শিল্পী হিসেবে ব্যক্তিগতভাবে শিল্পচর্চা করেছি। তবে আনুষ্ঠানিক প্রদর্শনী এবারই প্রথম।

এসজে

মন্তব্য করুন

daraz
  • শিল্প-সাহিত্য এর পাঠক প্রিয়
আরও পড়ুন
শুক্রবার থেকে জাতীয় রবীন্দ্রসংগীত সম্মেলন
‘জীবন কৃতি সম্মান’ পাচ্ছেন শিল্পকলা একাডেমির মহাপরিচালক
X
Fresh