• ঢাকা মঙ্গলবার, ১৬ এপ্রিল ২০২৪, ৩ বৈশাখ ১৪৩১
logo

বই মেলায় মাহমুদ খুরশিদের ‘হিপ হিপ হুররে’

আরটিভি অনলাইন রিপোর্ট

  ০৪ ফেব্রুয়ারি ২০২০, ১৫:১৯
বই মেলা,  মাহমুদ খুরশিদ, 'হিপ হিপ হুররে'
মাহমুদ খুরশিদের 'হিপ হিপ হুররে' বইয়ের প্রচ্ছদ।

মাহমুদ খুরশিদ। বাংলা গানের জগতে যেমন পরিচিত তেমনি বইয়ের জগতেও। লিখেছেন দশটির মতো বই। তার উল্লেখযোগ্য বইয়ের মধ্যে আছে- টাকা কড়ির কথা, চাঁদে হবে বসত বাড়ি, অভিযানের নেশায়, বিজ্ঞানের অবাক বিষ্ময় : রোবট, প্রাণের খোঁজে মঙ্গলে। আগের বইগুলো ছিল বিজ্ঞান ভিত্তিক। এবার লিখলেন শিশুদের জন্য। বইয়ের নাম ‘হিপ হিপ হুররে’।

মজার এই ছড়ার বইটি পাওয়া যাচ্ছে বইমেলার শিশুচত্বরে। প্রগতি পাবলিশার্সের ৭৮৭,৭৮৮, ৭৮৯ ও ৭৯০ নং স্টলে পাবেন বইপ্রেমী সোনামণিরা। বইটির প্রচ্ছদ এঁকেছেন সুমিত রায়।

‘হিপ হিপ হুররে’ নিয়ে মাহমুদ খুরশিদ আরটিভি অনলাইনকে বলেন, ‘হিপ হিপ হুররে’ বইটিতে মজার মজার বেশ কিছু ছড়া আছে। শিশুরা আনন্দের সঙ্গে বইটা পড়ে শেষ করতে পারবে। প্রতিটি ছড়ার সঙ্গে মিল রেখে গ্রাফিক্স করা হয়েছে। অভিভাবকরা বইটি খুলে দেখলে বুঝবেন।

এই বই ছাড়াও মেলায় আমার বড়দের জন্য বেশ কয়েকটি বই আসবে। ‘ব্রান্ডিং ও বাস্তবতা’ নামের একটি বই দ্রুত পাঠক হাতে পাবেন। আমার আগের বইগুলো বেশ সাড়া ফেলেছে। শিশুদের জন্য কিছু করার ভাবনা থেকে এবার প্রথম ছড়ার বই লিখলাম। এছাড়া আগে প্রকাশিত ‘ধিকি ধিকি আগুন জ্বলে’ নামে আমার একটা উপন্যাস নতুন মোড়কে আসবে।

উল্লেখ্য, মাহমুদ খুরশিদ লেখালেখির জগতে আছেন তিন দশক ধরে। গান লেখা দিয়েই শুরু করেছিলেন পথ চলা। ধীরে ধীরে লিখছেন বিভিন্ন বিষয়ে। তার লেখনীতে জন্ম নিয়েছে বেশ কিছু জনপ্রিয় গান। দেশের জনপ্রিয় ব্যান্ড ফিডব্যাকের জন্য তিনি লিখেছেন ‘উড়ু উড়ু মনটা’, ‘নিঝুম রোদে’, ‘জয় হোক’ গান। মাইলসের জন্য লিখেছেন ‘ধিকি ধিকি’, ‘জ্বালা জ্বালা’, ‘নীলা’, ‘ফিরিয়ে দাও’, ‘জাদু’, ‘স্বপ্নভঙ্গ’, ‘বিস্ময় যাত্রা’, ‘হৃদয়হীনা’, ‘পারি না বোঝাতে’, ‘তুমি নাই’, ‘মিষ্টি হাসি’। ওয়ারফেজ ব্যান্ডের জন্যে লিখেছেন ‘ধূপছায়া’, ‘আশা’, ‘মৌনতা’। অন্যান্যদের জন্যে লেখা গানের মধ্যে আছে রমার হিট গান ‘স্বপ্ন যাত্রা’। মেহরীন মাহমুদের ‘অবাক শহর ঢাকা’, ‘দেখা হবে কি হবে না’। খালিদ হাসান মিলুর ‘সুখ সুখ লাগে’, দিলরুবা খানের ‘বন্ধু রে’ আঁখি আলমগীরের ‘তুমি শুধু তুমি’সহ অনেক শিল্পীর জন্যে গান লেখা হয়েছে। লিখেছি ওয়াকার চৌধুরী, ঝুমু খান, কানিজ সুবর্ণা, ফিরোজসহ অনেক শিল্পীর গান।

জিএ/পি

মন্তব্য করুন

daraz
  • শিল্প-সাহিত্য এর পাঠক প্রিয়
আরও পড়ুন
চাঁদপুরে শেষ হলো তিনদিনব্যাপী বই মেলা
চাঁদপুরে ১০ দিনব্যাপী একুশে বই মেলা শুরু
সৈয়দ আশিক রহমানের ‘প্রেম পুরাণ’ উপন্যাসের মোড়ক উন্মোচন
এবার বইমেলায় ডা. সাবরিনাকে ‘ভুয়া ভুয়া’ বলে দুয়োধ্বনি
X
Fresh