• ঢাকা শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১
logo

রাষ্ট্রপতির হাত থেকে ‘শিল্পকলা পদক’ নিলেন সাত গুণী

আরটিভি অনলাইন রিপোর্ট

  ২৮ মে ২০১৮, ১৯:১০
ছবি: সংগৃহীত

দেশের শিল্প-সংস্কৃতিতে অবদানের জন্য সাত গুণী ব্যক্তিত্ব পেলেন ‘শিল্পকলা পদক ২০১৭’। বাংলাদেশ শিল্পকলা একাডেমির জাতীয় নাট্যশালা মিলনায়তনে সোমবার এই পদক প্রদান করা হয়।

রাষ্ট্রপতি মোঃ আবদুল হামিদ প্রধান অতিথি হিসেবে এই পদক প্রদান করেন। সংস্কৃতি বিষয়ক মন্ত্রণালয়ের সচিব মো. নাসির উদ্দিন আহমেদের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন সংস্কৃতিমন্ত্রী আসাদুজ্জামান নূর। স্বাগত বক্তব্য দেন বাংলাদেশ শিল্পকলা একাডেমির মহাপরিচালক লিয়াকত আলী লাকী।

‘শিল্পকলা পদক-২০১৭’পেয়েছেন- মিহির পাল (কণ্ঠসঙ্গীত), মোহাম্মদ আলাউদ্দিন মিয়া (যন্ত্রসঙ্গীত), এসএম মহসীন (নাট্যকলা), কাঙ্গালিনী সুফিয়া বেগম (লোকসংস্কৃতি), চন্দ্রশেখর দে (চারুকলা), নাসির আলী মামুন (ফটোগ্রাফি) ও শর্মিলা বন্দ্যোপাধ্যায় (নৃত্যকলা)।

--------------------------------------------------------
আরও পড়ুন : শিল্পকলা পদক পাচ্ছেন ৭ গুণীজন
--------------------------------------------------------

আলোচনা ও পদক প্রদান শেষে শিল্পকলা একাডেমির শিল্পীদের পরিবেশনায় অ্যাক্রোবেটিক শো অনুষ্ঠিত হয়। রাষ্ট্রপতি ও অনুষ্ঠানের আমন্ত্রিতরা অ্যাক্রোবেটিক শো উপভোগ করেন।

উল্লেখ্য, পদকপ্রাপ্তরা প্রত্যেকে একটি স্বর্ণপদক, ১ লাখ টাকা ও সনদ পান। সংস্কৃতি বিষয়ক মন্ত্রণালয়ের আওতাধীন বাংলাদেশ শিল্পকলা একাডেমির উদ্যোগে ২০১৩ সাল থেকে ‘শিল্পকলা পদক’প্রদান করা হচ্ছে।

আরও পড়ুন :

পিআর/পি

মন্তব্য করুন

daraz
  • শিল্প-সাহিত্য এর পাঠক প্রিয়
X
Fresh