• ঢাকা শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১
logo

২৯ এপ্রিল চারুকলার বকুলতলায় ‘রুদ্রমেলা’

আরটিভি অনলাইন রিপোর্ট

  ২৭ এপ্রিল ২০১৮, ১৭:১০
ছবি : সংগৃহীত

‘ভাষার কসম খেয়ে আমরা দাঁড়াবো ঘিরে আমাদের মাতৃভূমি, জল, অরণ্য জমিন ’ এই স্লোগান ধারণ করে তারুণ্যের দৃপ্ত প্রতীক অকাল প্রয়াত কবি রুদ্র মুহম্মদ শহীদুল্লাহ স্মরণে প্রতি বছরের মতো এবারও ‘রুদ্রমেলা’ আয়োজন করতে যাচ্ছে রুদ্র সংসদ।

আগামী ২৯ এপ্রিল রোববার ঢাকা বিশ্ববিদ্যালয়ের চারুকলা অনুষদের বকুলতলায় সারা দিনব্যাপী চলবে মেলার অনুষ্ঠান। সকাল থেকে সন্ধ্যা পর্যন্ত পরিবেশিত হবে একক ও দলীয় আবৃত্তি, নৃত্য ও সঙ্গীত। সকাল ৯.৩০ মিনিটে এবারের রুদ্রমেলা উদ্বোধন করবেন প্রখ্যাত সংস্কৃতিজন সৈয়দ হাসান ইমাম।

--------------------------------------------------------
আরও পড়ুন : শাকিবের চেয়ে এগিয়ে বাপ্পি!
--------------------------------------------------------

এবারের রুদ্রমেলা আয়োজনের লক্ষ্যে সম্মিলিত সাংস্কৃতিক জোটের সভাপতি গোলাম কুদ্দুছকে আহ্বায়ক ও রুদ্র সংসদের সাধারণ সম্পাদক কামাল পাশা চৌধুরীকে সদস্য সচিব করে দেশের সাংস্কৃতিক আন্দোলনের নেতৃস্থানীয় নবীন প্রবীণ কর্মীদের নিয়ে ১০১ সদস্য বিশিষ্ট একটি মেলা উদযাপন কমিটি গঠন করা হয়েছে।

রুদ্র মুহম্মদ শহীদুল্লাহ সত্তর ও আশির দশকের কবিদের মধ্যে এক অনন্য প্রতিভার অধিকারী নিবেদিতপ্রাণ কবি। সাহিত্য ছাড়াও সাংস্কৃতিক ও সামাজিক কর্মকাণ্ডে তার অবদান ছিল অপরিসীম। সম্মিলিত সাংস্কৃতিক জোট ও জাতীয় কবিতা পরিষদের প্রতিষ্ঠাতাদের মধ্যে তিনি ছিলেন অন্যতম। সাহসী উচ্চারণ, অনন্য দেশপ্রেম ও মননশীল রচনার জন্য রুদ্র মুহম্মদ শহীদুল্লাহ বর্তমান তরুণ সমাজেরও প্রিয় কবি।

আরও পড়ুন :

পিআর/জেবি

মন্তব্য করুন

daraz
  • শিল্প-সাহিত্য এর পাঠক প্রিয়
X
Fresh