• ঢাকা শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০
logo

বাংলা একাডেমির ৭ পুরস্কার পাচ্ছেন যারা

আরটিভি নিউজ

  ১৯ ডিসেম্বর ২০২১, ১৭:১৬
বাংলা একাডেমি
বাংলা একাডেমি (ফাইল ছবি)

জাতির মননের প্রতীক বাংলা একাডেমি এ বছরের জন্য সাতটি পুরস্কার ঘোষণা করেছে। আজ রোববার (১৯ ডিসেম্বর) পুরস্কার ও প্রাপকদের নাম ঘোষণা করা হয়।

আগামী শুক্রবার (২৪ ডিসেম্বর) বাংলা একাডেমির সাধারণ পরিষদের ৪৪তম বার্ষিক সভায় আনুষ্ঠানিকভাবে এসব পুরস্কার প্রদান করা হবে।

বাংলা একাডেমি পরিচালিত পুরস্কারগুলো হচ্ছে- রবীন্দ্র পুরস্কার ২০২১, মেহের কবীর বিজ্ঞানসাহিত্য পুরস্কার (দ্বিবার্ষিক পুরস্কার) ২০২১, সাহিত্যিক মোহাম্মদ বরকতুল্লাহ প্রবন্ধসাহিত্য পুরস্কার ২০২১, সা’দত আলি আখন্দ সাহিত্য পুরস্কার ২০২১, মযহারুল ইসলাম কবিতা পুরস্কার (দ্বিবার্ষিক পুরস্কার) ২০২১, হালীমা-শরফুদ্দীন বিজ্ঞান পুরস্কার (দ্বিবার্ষিক পুরস্কার) ২০২১ ও অধ্যাপক মমতাজউদদীন আহমদ নাট্যজন পুরস্কার ২০২১।

এবার রবীন্দ্র পুরস্কারে ভূষিত হয়েছেন বাংলাদেশ ব্যাংকের সাবেক গভর্নর ড. আতিউর রহমান। মেহের কবীর বিজ্ঞানসাহিত্য পুরস্কার পেয়েছেন পাখি বিশেষজ্ঞ ইনাম আল হক। ইতিহাসবিদ অধ্যাপক সিরাজুল ইসলামকে সাহিত্যিক মোহাম্মদ বরকতুল্লাহ প্রবন্ধসাহিত্য পুরস্কারে মনোনীত করা হয়েছে। মযহারুল ইসলাম কবিতা পুরস্কারে ভূষিত হয়েছেন ছড়াকার সুকুমার বড়ুয়া এবং প্রথমবারের মতো প্রবর্তিত অধ্যাপক মমতাজউদদীন আহমদ নাট্যজন পুরস্কার পেয়েছেন অভিনেত্রী ফেরদৌসী মজুমদার।
পি

মন্তব্য করুন

daraz
  • শিল্প-সাহিত্য এর পাঠক প্রিয়
আরও পড়ুন
বইমেলায় ৬০ কোটি টাকার বই বিক্রি
পর্দা নামছে মাসব্যাপী বইমেলার
আরও দুইদিন বাড়লো বইমেলার সময়সীমা
এবার বাংলা একাডেমি গুণীজন স্মৃতি পুরস্কার পাচ্ছেন যারা 
X
Fresh