• ঢাকা মঙ্গলবার, ২৩ এপ্রিল ২০২৪, ১০ বৈশাখ ১৪৩১
logo

আইসিইউতে ভর্তি সমরেশ মজুমদার

সাহিত্য ডেস্ক, আরটিভি নিউজ

  ১২ জুন ২০২১, ০৯:৪১
সমরেশ মজুমদার

ফুসফুস ও শ্বাসনালীর সংক্রমণের কারণে ভারতের পশ্চিমবঙ্গের একটি হাসপাতালে ভর্তি করা হয়েছে খ্যাতিমান সাহিত্যিক সমরেশ মজুমদারকে। কলকাতার বাইপাসের ধারে বেসরকারি একটি হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন বর্ষীয়ান এই সাহিত্যিক।

শুক্রবার (১১ জুন) সকালে নিঃশ্বাস নিতে অসুবিধা হওয়ায় কোনো ঝুঁকি না নিয়ে তাকে হাসপাতালে ভর্তি করান পরিবারের সদস্যরা। কালবেলা’র স্রষ্টার চিকিৎসায় তিন চিকিৎসকের একটি মেডিকেল বোর্ড গঠন করা হয়েছে বলে জানা গেছে হিন্দুস্তান টাইমসের প্রতিবেদন থেকে।

জানা গেছে, এ কথা সাহিত্যিকের শ্বাসনালীতে গভীর সংক্রমণ রয়েছে। সে কারণেই শ্বাসকষ্ট হচ্ছিল তার। এ কারণে বুকের এক্সরে, সিটি স্ক্যানসহ একাধিক রক্ত পরীক্ষা করা হচ্ছে। একই সঙ্গে করোনাভাইরাস পরীক্ষার জন্য প্রতিবেদনও পাঠানো হয়েছে। ফলাফল নেগেটিভ এসেছে।

আরও পড়ু্ন...২০ দিনের পরিচয়ে জীবনসঙ্গী পেলেন রেলমন্ত্রী

১৯৬৭ সালে দেশ পত্রিকায় ‘দৌড়’ প্রকাশ হওয়ার পর ৭৯ বছর বয়সী এ লেখক কালবেলা, উত্তরাধিকার, কালপুরুষ, বুনো হাঁসের মতো একাধিক উল্লেখযোগ্য উপন্যাস লিখেছেন। ঝুলিতে রয়েছে অসংখ্য সম্মাননা। ১৯৮২ সালে আনন্দ পুরষ্কারে ভূষিত করা হয় তাকে। ১৯৮৪ সালে সাহিত্য আকাদেমী পুরস্কার, বঙ্কিম পুরস্কার এবং আইআইএমএস পুরস্কার লাভ করেন তিনি।

এছাড়া চিত্রনাট্যকার হিসেবে বিএফজেএ, দিশারী এবং চলচ্চিত্র প্রসার সমিতির অ্যাওয়ার্ডও লাভ করেন কিংবদন্তি এ লেখক।

এসআর/

মন্তব্য করুন

daraz
  • শিল্প-সাহিত্য এর পাঠক প্রিয়
আরও পড়ুন
জার্সি পরিবর্তনের দিনে তীরে এসে তরী ডুবলো বেঙ্গালুরুর, টানা সপ্তম হার
হাসপাতালের কার্ডিয়াক আইসিইউ পুড়ে ছাই, রক্ষা পেল ৭ শিশু
কলকাতাকে হারাতে জার্সি বদল কোহলিদের
জাতীয় পতাকার নকশাকার শিব নারায়ণ দাস মারা গেছেন
X
Fresh