• ঢাকা বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১
logo

বিএসএমএমইউতে আগুন, ঘটনা তদন্তে ৫ সদস্যের কমিটি

আরটিভি নিউজ

  ২৪ জানুয়ারি ২০২২, ২৩:৪২
Fire at BSMMU, 5 member committee to investigate the incident
ফাইল ছবি

বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ের ডি-ব্লকের ১৪ তলায় অগ্নিকাণ্ডের কারণ অনুসন্ধানে তদন্ত কমিটি গঠন করা হয়েছে।

সোমবার (২৪ জানুয়ারি) এই ঘটনা ঘটে। বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ডা. মো. শারফুদ্দিন আহমেদ ৫ সদস্যের এ তদন্ত কমিটি গঠন করেন। কমিটির প্রধান হিসেবে দায়িত্ব পালন করবেন উপ-উপাচার্য (প্রশাসন) অধ্যাপক ডা. ছয়েফ উদ্দিন আহমদ। সদস্য সচিব হিসেবে দায়িত্ব পালন করবেন বিশ্ববিদ্যালয়ের একজন সহকারী প্রক্টর।

বিএসএমএমইউ কর্তৃপক্ষ জানিয়েছে, সোমবার (২৪ জানুয়ারি) সন্ধ্যায় আনুমানিক ৬টা ২৫ মিনিটে ডি ব্লকের ১৪ তলায় ভবনের বাইরে কার্নিশে আগুনের সূত্রপাত হয়। খবর পেয়ে উপাচার্য অধ্যাপক ডা. মো. শারফুদ্দিন আহমেদ তাৎক্ষণিক ছুটে আসেন। এ সময় হাসপাতালের আনসারসহ অনান্য স্টাফরা দ্রুত আগুন নিভিয়ে ফেলেন। এতে ধোয়ার সৃষ্টি হয়।

বিএসএমএমইউ কর্তৃপক্ষ আরও জানায়, খবর পেয়ে ফায়ার সার্ভিসের একাধিক টিম সেখানে চলে আসে এবং ফায়ার সার্ভিসের সদস্যরা ১৪ তলায় গিয়ে কিছুক্ষণ অবস্থান করে প্রয়োজনীয় পর্যবেক্ষণ শেষে চলে যান। আগুনের এই ঘটনায় রোগী ও স্বজনদের মাঝে আতঙ্ক বিরাজ করলেও কোনো হতাহতের ঘটনা ঘটেনি।

কর্তৃপক্ষ জানায়, ডি ব্লকের ১৪ তলায় গ্যাস্ট্রোএন্টারোলজি বিভাগের বাথরুম সংলগ্ন ভবনের বাইরে কার্নিশে পড়ে থাকা ময়লা কাপড় ও কাগজ থেকে এই আগুনের ঘটনা ঘটে। ধারণা করা হচ্ছে কেউ সিগারেট সেবন করে; না নিভিয়ে তা ফেলে দেওয়ায় ভবনের কার্নিশে পড়ে থাকা ময়লা কাপড় ও কাগজ থেকে এই আগুনের সূত্রপাত।

কেএফ

মন্তব্য করুন

daraz
  • দুর্ঘটনা এর পাঠক প্রিয়
আরও পড়ুন
গরু রেখে পালাল চোর, গাড়িতে আগুন দিলো জনতা
দুই সহোদরকে পিটিয়ে হত্যা : ফরিদপুরে বিজিবি মোতায়েন
বৈদ্যুতিক শর্ট সার্কিট থেকে আগুন, দোকান পুড়ে ছাই
ঢাবির সুইমিং পুলে ছাত্রের মৃত্যু, তদন্ত কমিটি গঠন
X
Fresh