• ঢাকা শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১
logo

মিরপুরে গ্যাস রাইজার বিস্ফোরণে মৃতের সংখ্যা বেড়ে ৪

আরটিভি নিউজ

  ২৭ আগস্ট ২০২১, ১৬:৩৪
The death toll in a gas riser explosion in Mirpur has risen to four
ফাইল ছবি

রাজধানীর মিরপুরে গ্যাস রাইজার বিস্ফোরণের ঘটনায় চিকিৎসাধীন অবস্থায় এ পর্যন্ত ৪ জনের মৃত্যু হয়েছে। এই প্রতিবেদন লেখা পর্যন্ত, আজ শুক্রবার (২৭ আগস্ট) বিকেলে শেখ হাসিনা জাতীয় বার্ন ও প্লাস্টিক সার্জারি ইন্সটিটিউটের আইসিইউতে চিকিৎসাধীন অবস্থায় মারা যান রওশনারা বেগম (৭০)। এর আগে একই হাসাপাতালে চিকিৎসাধীন অবস্থায় গতকাল বৃহস্পতিবার (২৬ আগস্ট) রাতের বিভিন্ন সময় মারা যান আরও ৩ জন।

বার্ন ও প্লাস্টিক সার্জারি ইন্সটিটিউটের আবাসিক চিকিৎসক ডা. এসএম আইয়ুব হোসেন এ তথ্য নিশ্চিত করেছেন।

মৃত অন্য ৩ জন হলেন, ওই বাড়ির বসিন্দা রিনা বেগম (৫০), বাড়ির মালিক মৃত ফুল মিয়ার ছেলে শফিকুল ইসলাম (৩৫) ও গ্যাসের চুলার মিস্ত্রী সুমন (৪০)।

ডা. আইয়ুব জানান, বিস্ফোরণের ঘটনায় আহত ৭ জনের মধ্যে ৪ জন মারা গেছেন। বর্তমানে রেনু ৩৮ শতাংশ, নাজনীন ২৭ শতাংশ, শিশু নওশীন ১৫ শতাংশ দগ্ধ নিয়ে ইন্সটিটিউটে চিকিৎসাধীন আছে। তাদের অবস্থাও আশঙ্কাজনক। তাদেরকে এইচডিইউতে রাখা হয়েছে। তাদের সবারই শ্বাসনালী দগ্ধ হয়েছে।

এর আগে, গত বুধবার (২৫ আগস্ট) রাত ১২টার দিকে রাজধানীর মিরপুরে ১১ নম্বর সেকশনের একটি বাসার নিচতলায় গ্যাস রাইজার বিস্ফোরণে শিশুসহ ৭ জন দগ্ধ হয়।

ওই সময়ে দগ্ধ হয়েছিলেন শফিকুল ইসলাম (৩৫), রিনা বেগম (৫০), রওশনারা বেগম (৭০), রেনু বেগম (৩৫), পাশের ভবনের ভাড়াটিয়া নাজনীন আক্তার (২৫) ও তার মেয়ে নাওশীন তারান্নুম (৫) ও গ্যাস মিস্ত্রী সুমন (৪০)।

দগ্ধ শফিকুলের ভাই ছেলে রফিকুল ইসলাম জানান, মিরপুর ১১ নম্বর সেকশনের ১১ নম্বর রোডের সি ব্লকের ৯ নম্বর লাইনের ৬তলা বাড়িটি তাদের নিজেদের। বাড়ির নিচতলায় তিতাস গ্যাসের লাইন লিকেজ ছিল। দুইদিন আগেও লিকেজ মেরামত করা হয়। কিন্তু বুধবার রাত ১২টার দিকে হঠাৎ বিকট আওয়াজ করে বিস্ফোরণ হয়। এতে তারা দগ্ধ হন। পরে তাদেরকে উদ্ধার করে বার্ন ইন্সটিটিউটে নিয়ে যাওয়া হয়।

কেএফ/পি

মন্তব্য করুন

daraz
  • দুর্ঘটনা এর পাঠক প্রিয়
আরও পড়ুন
বজ্রপাতে ৩ জেলায় ৪ জনের মৃত্যু
মিরপুরে গ্যাস সিলিন্ডার বিস্ফোরণ, এক পরিবারের দগ্ধ ৬
মিরপুরে দুই বাসের চাপায় প্রাণ গেল হেলপারের   
মিরপুরে রাজউকের অভিযান, ভবন মালিকদের সতর্কবার্তা
X
Fresh