spark
logo
  • ঢাকা বৃহস্পতিবার, ০৯ জুলাই ২০২০, ২৫ আষাঢ় ১৪২৭

করোনা আপডেট

  •     গত ২৪ ঘণ্টায় দেশে করোনায় মৃত্যু ৪৬ জন, আক্রান্ত ৩৪৮৯ জন, সুস্থ হয়েছেন ২৭৩৬ জন: স্বাস্থ্য অধিদপ্তর

সরকারবিরোধী স্ট্যাটাস দেয়ায় ইবি শিক্ষকের বিচার দাবি

ইসলামী বিশ্ববিদ্যালয় প্রতিনিধি, আরটিভি অনলাইন
|  ১৯ জুন ২০২০, ০৮:৪২ | আপডেট : ১৯ জুন ২০২০, ১১:৪৩
EB Chhatra League has demanded justice for the EB teacher for giving anti-government status on social media Facebook.
ছবি সংগৃহীত
সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে সরকারবিরোধী স্ট্যাটাস দেওয়ায় ইবি শিক্ষকের বিচার দাবি করেছে ইবি ছাত্রলীগ।

গতকাল বৃহস্পতিবার বিশ্ববিদ্যালয়ের ভিসি বরাবর এক বিবৃতিতে ছাত্রলীগের সাবেক ও বর্তমান নেতারা এ দাবি জানিয়েছে।

জানা গেছে, ইসলামী বিশ্ববিদ্যালয়ের ইনফরমেশন অ্যান্ড কমিউনিকেশন টেকনোলজি বিভাগের সহকারী অধ্যাপক জসিম উদ্দিন ফেসবুকে বিভিন্ন সময়ে সরকার ও ছাত্রলীগের কর্মকাণ্ডকে ব্যঙ্গ করে বিভিন্ন স্ট্যাটাস দেয়। স্ট্যাটাসগুলো ইবি ছাত্রলীদের সাবেক ও বর্তমান নেতা-কর্মীদের  নজরে আসলে তারা ওই শিক্ষকের বিচার দাবি করে।

ওই শিক্ষক ছাত্রলীগের ধান কাটাকে ব্যঙ্গ করে লিখেন, ' আজ পুরো বিকেল ধান কাটলাম, কখনও শুভ্র পায়জামা পাঞ্জাবি পরে, কখনও ৩০ জনের দল মিলে, ১০ কাঠা জমিও হয়নি। আবার রাত  আটটায় কাটবো টিভিময় ধান।' অন্য স্ট্যাটাসে স্কুলপর্যায়ে ছাত্রলীগের কমিটি দেওয়ার বিষয়ে  লিখেন, ' কিন্ডার গার্ডেন বাদ যাবে কেন?। এছাড়াও সরকারের করোনা সচেতনতা নিয়ে কটাক্ষ করে স্ট্যাটাসে লিখেন, ' নিজে সচেতন হউন, সতর্ক থাকুন, ঘরে থাকুন। সবই জনগণ করবে তো আপনারা কী কামে আছেন?  ভোটারবিহীন নির্বাচন বৈধ হলেও রাষ্ট্র জনশূন্য হলে ক্ষেমতা আওড়াবেন কার উপর?। এসব স্ট্যাটাসের জেরে ভিসি বরাবর ওই শিক্ষকের বিচার দাবি করেছে ছাত্রলীগের নেতা-কর্মীরা।

এ বিষয়ে আলামিন জোয়ার্দ্দার বলেন, তিনি বিশ্ববিদ্যালয়ের একজন শিক্ষক ও বঙ্গবন্ধু পরিষদের একজন সদস্য হয়েও সরকার, সরকারের বিভিন্ন মন্ত্রী ও ছাত্রলীগকে নিয়ে যেভাবে ফেসবুকে স্ট্যাটাস দিয়েছেন তা অত্যন্ত ধৃষ্টতাপূর্ণ। আমরা বিশ্ববিদ্যালয় ছাত্রলীগ সাবেক-বর্তমান নেতা-কর্মীরা উপাচার্য মহোদয়কে প্রমাণসহ অভিযোগ দিয়েছি।  আশা করি তিনি দ্রুত তার বিরুদ্ধে যথাযথ পদক্ষেপ নিবেন। যদি এটা তিনি এড়িয়ে যান, তাহলে আমরা কঠোর পদক্ষেপ গ্রহণ করতে বাধ্য হবো।

এ বিষয়ে জসিম উদ্দিন সাংবাদিকদের বলেন, বঙ্গবন্ধুর আদর্শে আঘাত করলে কাউকে আমি ছাড় দেই না। আমি কখনোই কোন বিতর্কিত মন্তব্য করিনি।

উপাচার্য অধ্যাপক ড. হারুন উর রশিদ আসকারী বলেন, লিখিত অভিযোগটি আমি দেখেছি, আমার গোচরে আছে। আমি বিষয়টি খতিয়ে দেখে পরবর্তী ব্যবস্থা নেব।

জেবি

RTVPLUS
corona
দেশ আক্রান্ত সুস্থ মৃত
বাংলাদেশ ১৭২১৩৪ ৮০৮৩৮ ২১৯৭
বিশ্ব ১১৭৫৬৫০৬ ৬৭৫৩১৭০ ৫৪১০৮৬
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
  • অন্যান্য এর সর্বশেষ
  • অন্যান্য এর পাঠক প্রিয়