logo
  • ঢাকা মঙ্গলবার, ১৯ জানুয়ারি ২০২১, ৫ মাঘ ১৪২৭

বাড়ি থেকেই আজীবন কাজ করতে পারবেন টুইটার কর্মীরা

বাড়ি থেকেই আজীবন কাজ করতে পারবেন টুইটার কর্মীরা
প্রতিকী ছবি
সারা বিশ্বে বর্তমান করোনাভাইরাসের মহামারিতে অধিকাংশ প্রতিষ্ঠানের কর্মকর্তারাই প্রযুক্তির সাহায্যে বাড়ি থেকে কাজ করছেন। এমন পরিস্থিতির প্রেক্ষাপটে সামাজিক যোগাযোগ মাধ্যম টুইটার জানিয়েছে, কর্মীরা চাইলে ‘আজীবন’ বাড়ি থেকে কাজ করতে পারবেন।

বিবিসির এক প্রতিবেদনে বলা হয়েছে, লকডাউনের সময় টুইটার বাড়ি থেকে কাজ করার যে ব্যবস্থা চালু করেছিল, সেটি কার্যকর হওয়ায় এই সিদ্ধান্ত নেয়া হয়েছে।

টুইটারে বলা হয়, গত কয়েকমাসে এটি প্রমাণিত যে, আমরা সফলভাবে বাড়ি থেকে অফিস করতে পারছি। সুতরাং আমাদের কর্মীরা যদি বাড়িতে বসেই সবসময়ের জন্য কাজ করতে চান, আমরা সে ব্যবস্থাই করব।

তবে, যেসব কর্মীরা অফিসে যেতে আগ্রহী, টুইটার তাদেরও স্বাগত জানাবে। সেক্ষেত্রে অতিরিক্ত স্বাস্থ্য সুরক্ষার ব্যবস্থা করবে টুইটার।

বিশ্বজুড়ে সানফ্রানসিসকো ভিত্তিক এই প্রতিষ্ঠানটির চার হাজারেরও বেশি কর্মী রয়েছে। গত মার্চ মাস থেকেই টুইটার কর্মীরা বাড়ি থেকে অফিসের কাজ করছেন।

এদিকে, টুইটারের এই ঘোষণাকে যুগান্তকারী বলে উল্লেখ করেছেন ডিজিটাল উদ্ভাবন বিশেষজ্ঞ শ্রী শ্রীনিবাসন। 

তিনি বলেন, অনেকেই হয়তো টুইটারের মতো বিষয়টিকে এত গভীরভাবে গ্রহণ করেনি, কিন্তু কর্ম পরিবেশ কীভাবে আরামদায়ক করে তোলা যায়, তা নিয়ে সিলিকন ভ্যালির এই প্রতিষ্ঠানের কাছ থেকে আমাদের অনেক কিছু শেখার আছে।

অন্যদিকে, গুগল ও ফেসবুক জানিয়েছে, বছর শেষ না হওয়া পর্যন্ত তাদের কর্মীরা বাড়ি থেকে কাজ করতে পারবেন। 

এস

RTV Drama
RTVPLUS