• ঢাকা বুধবার, ১৭ এপ্রিল ২০২৪, ৪ বৈশাখ ১৪৩১
logo

ভৈরব পরিষদ ভেনিসের উদ্যোগে ওয়াজ মাহফিল

আসলামউজ্জামান, ইতালি প্রতিনিধি

  ২৮ জানুয়ারি ২০২০, ১২:৪৬
waz held at the initiative of Bhairab Parishad Venice
ছবি সংগৃহীত

প্রবাসে বেড়ে ওঠা কোমলমতি শিশুরা ও আরবি শিক্ষার দিক দিয়ে পিছিয়ে নাই। প্রতি বছরের ন্যায় এ বছরও শেষ হলো ভৈরব পরিষদ ভেনিসের উদ্যোগে ভেনিসে বসবাসরত কোমলমতি শিশুদের অংশগ্রহণে পবিত্র কুরআন তেলাওয়াত, হামদ, নাত প্রতিযোগিতা। হামদ ও নাতের সঙ্গে এবার একটু ব্যতিক্রমধর্মীভাবে পালিত হয় বিভিন্ন দেশ থেকে আগত মাওলানাদের সুমধুর কণ্ঠে বয়ানের মাধ্যমে ওয়াজ মাহফিল।

ভেনিসের মারঘেরা পানোরামা জামে মসজিদে ধর্মীয় বিভিন্ন বিষয় নিয়ে আলোচনা সভায় সভাপতিত্ব করেন ভৈরব পরিষদ ভেনিসের সভাপতি কাজী আব্দুল্লাহ আল বাকী রোনাক। ভৈরব পরিষদ ভেনিসের সাধারণ সম্পাদক মোহাম্মদ শহিদুল ইসলাম ও সাংগঠনিক সম্পাদক মোবারক হোসাইনের সঞ্চালনায় প্রধান বক্তা হিসেবে বক্তব্য রাখেন যুক্তরাজ্যর লন্ডন শাহজালাল জামে মসজিদের খতিব, মোফাচ্ছেরে কুরআন হজরত মাওলানা তাজুল ইসলাম।

বিশেষ বক্তা হিসেবে বক্তব্য রাখেন ইতালির গরিঝিয়া মনফালকোনে জামে মসজিদের পেশ ইমাম ও খতিব হাফেজ মাওলানা মুফতি বেলাল মাহমুদ, ভেনিসের মেসএে বাংলাওয়ালী জামে মসজিদের পেশ ইমাম ও খতিব হজরত মাওলানা মাহফুজ বিন আহমদ, লা পাচে জামে মসজিদের পেশ ইমাম ও খতিব হজরত মাওলানা আব্দুল কুদ্দুছ ফরিদী, ভিচেন্সা জামে মসজিদের পেশ ইমাম ও খতিব হজরত মাওলানা মাহবুবুর রহমান, মেসএে পুরাতন জামে মসজিদের পেশ ইমাম ও খতিব হযরত মাওলানা আব্দুল কাদের, মারঘেরা জামে মসজিদের পেশ ইমাম ও খতিব হজরত মাওলানা হাবিবুল ইসলাম, মেসএে সেন্ট্রাল জামে মসজিদের পেশ ইমাম ও খতিব হাফেজ মাওলানা আব্দুল সালাম।

ভৈরব পরিষদ ভেনিসের সহ-সভাপতি মাওলানা হাজী মোহাম্মদ আলী ও সিনিয়র সহ-সভাপতি সেলিম জাভেদের সার্বিক তত্ত্বাবধানে আলোচনা সভায় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ভৈরব পরিষদ ভেনিসের উপদেষ্টা কাজী আব্দুল মান্নান, আলহাজ্ব আবুল কাসেম, মোহাম্মদ মুসা মিয়া, তোষন খান, আলী মোহাম্মদ, নুরুজ্জামান মোহাম্মদ, বোরহান রোমী আলামিন, কামরুজ্জামান সাফিসহ অনেকে।

উক্ত ওয়াজ মাহফিলে নারীদের উপস্থিতি ছিল চোঁখে পরার মতো। পরে ছোট শিশুদের অংশগ্রহণে পবিত্র কুরআন তেলাওয়াত, হামদ ও নাত প্রতিযোগিতায় অংশগ্রহণকারীদের মধ্যে থেকে বিজয়ীদের পুরস্কার বিতরণ করা হয়। ওয়াজ মাহফিলে ভৈরব পরিষদসহ অন্যান্য সামাজিক, রাজনৈতিক এবং সাংস্কৃতিক সংগঠনের নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

মন্তব্য করুন

daraz
  • অন্যান্য এর পাঠক প্রিয়
আরও পড়ুন
ওয়াজ মাহফিল থেকে ফেরার পথে ব্যবসায়ীকে কুপিয়ে হত্যা
ধর্ম পরিবর্তন নিয়ে মুখ খুললেন বাপ্পী চৌধুরী
X
Fresh