• ঢাকা বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১
logo

দরিদ্রদের চিকিৎসায় পাথওয়ে’র ‘ফ্রি ফ্রাইডে ক্লিনিক’

আরটিভি অনলাইন রিপোর্ট

  ২৪ জানুয়ারি ২০২০, ২২:১৪
দরিদ্র চিকিৎসা পাথওয়ে

দেশের অন্যতম বেসরকারি উন্নয়ন সংস্থা ‘পাথওয়ে’ দরিদ্র ও অসহায় মানুষদের স্বাস্থ্যসেবার কথা বিবেচনা করে ‘ফ্রি ফ্রাইডে ক্লিনিক’ নামে বিনামূল্যে স্বাস্থ্যসেবা দিয়ে যাচ্ছেন। রাজধানীর মিরপুর-১০এ বিআরটিসি স্টাফ কোয়াটার মার্কেটে পাথওয়ের নিজ কার্যালয়ে প্রতি শুক্রবার সকাল ৯টা থেকে দুপুর ১২টা পর্যন্ত এ সেবা দিয়ে থাকে প্রতিষ্ঠানটি।

এই স্বাস্থ্যসেবা কার্যক্রমের আওতায় প্রতি শুক্রবার বিশেষজ্ঞ চিকিৎসক দ্বারা বিনামূল্যে দরিদ্র মানুষের স্বাস্থ্য পরীক্ষা শেষে প্রয়োজনীয় ব্যবস্থাপত্র দিয়ে থাকে। পাশাপাশি এই সাস্থ্যসেবায় এগিয়ে এসেছে দেশের বৃহত্তম ওষুধ বাজারজাতকারী প্রতিষ্ঠান লাজ ফার্মা, মিরপুর শাখা। যেখানে গরীব রোগীরা ৭% ছাড়ে ওষুধ কিনতে পারে।

সুচিকিৎসা পেয়ে সাধারণ দুঃস্থ মানুষেরা অনেক খুশি এবং তারা পাথওয়ের এই উদ্যোগকে স্বাগত জানান।

প্রয়োজন অনুযায়ী বড় কোনো অস্ত্রোপচার ও প্যাথলজিক্যাল এবং অন্যান্য পরীক্ষার ক্ষেত্রে বিশেষ মূল্যছাড়ের ব্যবস্থা রয়েছে। তবে বিভিন্ন হাসপাতাল কর্তৃপক্ষ পাথওয়ের মাধ্যমে দরিদ্র ও অসহায়দের স্বাস্থ্যসেবা প্রদানে সহযোগিতা হাত বাড়িয়ে দিয়েছেন। এই মানবীয় কাজে সমাজের বিত্তবানদের এগিয়ে আসার আহ্বান জানান পাথওয়ের নির্বাহী পরিচালক মোঃ শাহীন।

পাথওয়ের নির্বাহী পরিচালক মোঃ শাহিন বলেন, একটি সুখী ও সমৃদ্ধ দেশ গঠনে এ ধরনের সেবা কার্যক্রম অব্যাহত রাখার ব্যাপারে পাথওয়ে দৃঢ় প্রত্যয়ী। তবে যে পরিমাণ রোগীর সাড়া মিলেছে তাতে ওষুধ পর্যাপ্ত না থাকার কারণে সেবা দিতে বিড়ম্বনায় পড়তে হচ্ছে। তাই এ কার্যক্রম সামনে এগিয়ে নিতে হলে প্রয়োজন পর্যাপ্ত পরিমাণ ওষুধের। এ জন্য সমাজের বিত্তবানদের এগিয়ে আসার আহ্বান জানাই।

পি

মন্তব্য করুন

daraz
  • অন্যান্য এর পাঠক প্রিয়
আরও পড়ুন
আহত আ.লীগ নেতাকে চিকিৎসা দিতে দেরি করায় ডাক্তারকে মারধর
দরিদ্র জনগোষ্ঠীর পাশে দাঁড়ানোর আহ্বান রাষ্ট্রপতির
বাসায় ফিরলেন খালেদা জিয়া
কালীগঞ্জে ভুল চিকিৎসায় প্রসূতির মৃত্যু, ৫০ হাজার টাকা জরিমানা 
X
Fresh