• ঢাকা শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১
logo

জাবি চালুর বিষয়ে জরুরি সিন্ডিকেট বসছে আজ

জাবি প্রতিনিধি, আরটিভি অনলাইন

  ০৪ ডিসেম্বর ২০১৯, ০৮:৫৭
জাবি হল খোলা
ফাইল ছবি

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের চলমান অচলাবস্থা নিরসন ও বিশ্ববিদ্যালয়টির সকল শিক্ষা কার্যক্রম চালুর বিষয়ে সিদ্ধান্ত নিতে আজ বুধবার জরুরি সিন্ডিকেট সভার আহ্বান করা হয়েছে।

গতকাল মঙ্গলবার বিকেলে বিশ্ববিদ্যালয়ের জনসংযোগ অফিস থেকে পাঠানো এক অফিস আদেশের মাধ্যমে এমন তথ্য জানানো হয়।

অফিস আদেশে বলা হয়, বিশ্ববিদ্যালয়ের কর্তৃপক্ষের নির্দেশক্রমে জানানো যাচ্ছে যে, বিশ্ববিদ্যালয়ের সার্বিক শিক্ষা কার্যক্রম চালুর জন্য বুধবার বিকেল সাড়ে চারটায় জরুরি সিন্ডিকেট সভার আহ্বান করা হয়েছে।

এর আগে দুপুর আড়াইটার দিকে হল খোলাসহ একাডেমিক ও প্রশাসনিক কার্যক্রম সচলের দাবিতে উপাচার্য অধ্যাপক ফারজানা ইসলামের কাছে স্মারকলিপি দেয় শাখা ছাত্রলীগ।

তবে প্রশাসন কর্তৃক এ জরুরি সিন্ডিকেট আহ্বানের আগেই সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে স্ট্যাটাস দিয়ে ক্যাম্পাস সচলের সিদ্ধান্ত জানিয়ে দিয়েছেন শাখা ছাত্রলীগ সভাপতি মো. জুয়েল রানা।

বিশ্ববিদ্যালয়ের পুরাতন প্রশাসনিক ভবনে উপাচার্যের হাতে স্মারকলিপি দেওয়ার পরই শাখা ছাত্রলীগের সভাপতি মো. জুয়েল রানা তার ব্যক্তিগত ফেসবুক অ্যাকাউন্টে পোস্ট করেন।

তিনি লেখেন, আগামীকাল বিশ্ববিদ্যালয়ের জরুরি সিন্ডিকেট। আট ডিসেম্বর শিক্ষা ও প্রশাসনিক কার্যক্রম চালু হবে। ৬ ও ৭ তারিখ থেকে শিক্ষার্থীরা হলে থাকতে পারবে। সূত্র: মাননীয় উপাচার্য ম্যাম।

এ বিষয়ে জানতে উপাচার্য অধ্যাপক ফারজানা ইসলামের সঙ্গে যোগাযোগ করলে তিনি বলেন, সিন্ডিকেট সভা হওয়ার আগে আমি আনুষ্ঠানিক কিছু বলতে পারি না। তবে কেউ কিছু লিখে থাকলে সেটা তার বিষয়।

ছাত্রলীগ সভাপতি জুয়েল রানা বলেন, আমরা ওইসব তারিখে হল ও শিক্ষা কার্যক্রম চালু করার দাবি জানিয়েছি। তিনি আমাদের আশ্বাস দিয়েছেন। তাই আমি ওই স্ট্যাটাস দিয়েছি। তবে আমরা সিন্ডিকেট সিদ্ধান্তের ওপরই আস্থা রাখতে চাই।

জাবি শাখা ছাত্রলীগের স্মারকলিপিতে বলা হয়, দীর্ঘদিন যাবত বিশ্ববিদ্যালয়ের অচলাবস্থার জন্য নিয়মিত শিক্ষা কার্যক্রম ব্যাহত হয়েছে। তাই অনতিবিলম্বে শিক্ষার্থীদের জন্য হল খুলে দেওয়াসহ পরীক্ষা ও শিক্ষা কার্যক্রম খুব দ্রুত কার্যকর করতে হবে।

এতে আরও বলা হয়, আন্দোলন একটি গণতান্ত্রিক অধিকার কিন্তু বিশ্ববিদ্যালয়ের আবাসিক এলাকায় গানবাজনা করা যাবে না। এছাড়া একাডেমিক ও প্রশাসনিক ভবন তালাবদ্ধ রাখা যাবে না। একইসঙ্গে চলমান আন্দোলনে যেসকল জামাত-শিবির নেতাকর্মীরা জড়িত রয়েছে তাদেরকে চিহ্নিত করে অবিলম্বে বিশ্ববিদ্যালয় ও রাষ্ট্রীয় আইনে শাস্তির ব্যবস্থা করতে হবে।

জেবি

মন্তব্য করুন

daraz
  • অন্যান্য এর পাঠক প্রিয়
আরও পড়ুন
বেকারদের জন্য সুখবর
চবির শাটল ট্রেনে কাটা পড়ে কিশোরের মৃত্যু
দেশসেরার তালিকায় ৪৩তম গণ বিশ্ববিদ্যালয়
কৃষিগুচ্ছের ভর্তি বিজ্ঞপ্তি প্রকাশ, আবেদন শুরু যেদিন
X
Fresh