logo
  • ঢাকা বুধবার, ১৩ নভেম্বর ২০১৯, ২৯ কার্তিক ১৪২৬

সাহিত্য আড্ডা ও শারদীয় নাড়ু উৎসব

আরটিভি অনলাইন রিপোর্ট
|  ১৯ অক্টোবর ২০১৯, ২২:৫১ | আপডেট : ২০ অক্টোবর ২০১৯, ১৭:০৭
সাহিত্য আড্ডা শারদীয় নাড়ু উৎসব
সাহিত্যবন্ধন ও অরুণালোকের আয়োজনে ১৯তম সাহিত্য আড্ডা ও শারদীয় নাড়ু উৎসবের আয়োজন করা হয়। রাজধানীর বড় মগবাজারস্থ সিভিসি মিলনায়তন শনিবার (১৯ অক্টোবর) সন্ধ্যায় যেন শিশুসাহিত্যিক, প্রকাশক ও সাংবাদিকদের মিলনমেলায় পরিণত হয়।

এসময় উপস্থিত ছিলেন দেশের অন্যতম জনপ্রিয় শিশুসাহিত্যিক, ছড়াকার রহীম শাহ, খন্দকার মাহমুদুল হাসান, অরুণ কুমার বিশ্বাস, জেসমিন দীপা, অমিত কুমার কুণ্ডু, প্রকাশনী সংস্থা মূর্ধণ্যর সত্ত্বাধিকারী সঞ্জয় মজুমদার, কলি প্রকাশনীর মহিউদ্দিন কলি, জয়িতা প্রকাশনীর মাজেদুল হাসান পায়েল প্রমুখ। অনুষ্ঠানটি সঞ্চালনা করেন মঈন মোরসালিন।

এসময় শিশুসাহিত্যিক রহীম শাহ বলেন, আমরা যারা লেখালেখি করি বা আপনারা যারা করবেন, তাদের উচিত পরিমাণে বেশি না লিখে গুণগত মানের লেখার দিকে বেশি নজর দেওয়া। তাহলেই আমাদের শিশুসাহিত্য সমৃদ্ধ হবে।

---------------------------------------------------------------
আরো পড়ুন: কুয়ালালামপুরের চেয়ে উন্নত হবে সিলেট: মেয়র আরিফুল হক
--------------------------------------------------------------- 

শিশুসাহিত্যিক খন্দকার মাহমুদুল হাসান বলেন, নিজে যেমন লিখতে হবে তেমনি অন্যের লেখাও পড়তে হবে। ভালো লেখার প্রয়োজনে পড়ার বিকল্প নেই।

শিশুসাহিত্যিক অরুণ কুমার বিশ্বাস বলেন, একজন প্রকৃত শিশু সাহিত্যিক হতে গেলে অবশ্যই তাকে বিশ্বসাহিত্যের সঙ্গে সংযোগ থাকতে হবে। বিশ্বসাহিত্যের সঙ্গে সংযোগ থাকলে ভালো শিশুসাহিত্য রচনা সহজ বলে আমি মনে করি।

এম/পি

  • সর্বশেষ
  • পাঠক প্রিয়