• ঢাকা বৃহস্পতিবার, ২৮ মার্চ ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০
logo

বাংলাদেশিদের জন্য আমিরাতে শ্রমবাজার উন্মুক্ত করতে প্রবাসী কল্যাণমন্ত্রীর আহ্বান

মাহাবুব হাসান হৃদয়, ইউএই প্রতিনিধি

  ১৭ অক্টোবর ২০১৯, ১৯:৩৪
নাসের বিন থানি জুমা আল হামলি, ইমরান আহমদ
ছবি: নিজস্ব

সংযুক্ত আরব আমিরাতে বাংলাদেশের শ্রমবাজার সম্প্রসারণ করতে দেশটির মানবসম্পদ ও এমিরেটাইজেশন মন্ত্রী নাসের বিন থানি জুমা আল হামলির সঙ্গে বৈঠক করেছেন প্রবাসীকল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রী ইমরান আহমদ।

বুধবার দুপুর ১টায় সংযুক্ত আরব আমিরাতে আবুধাবি ডায়ালগের একপর্যায়ে তিনি বৈঠক করেন। বৈঠকে প্রবাসী কল্যাণমন্ত্রী দীর্ঘ দিন বন্ধ থাকা আমিরাতের শ্রমবাজার উন্মুক্ত করতে এবং দেশটিতে অবস্থানরত প্রবাসী বাংলাদেশিদের ভিসা ট্রান্সফার চালু করতে আমিরাত সরকারের প্রতি অনুরোধ করেন।

এসময় আমিরাত সরকারের পক্ষ থেকে এই সমস্যা সমাধানের আশ্বাস পাওয়া যায় বলে জানান মন্ত্রী। এছাড়াও বৈঠকে দুদেশের মন্ত্রীরা সংযুক্ত আরব আমিরাতে বাংলাদেশের শ্রমবাজার সুসংহতকরণ ও সম্প্রসারণের বিষয়ে অত্যন্ত আন্তরিক ও সৌহার্দ্যপূর্ণ আলোচনা করেন। এসময় তারা সংযুক্ত আরব আমিরাতে কর্মরত বাংলাদেশের কর্মীদের স্বার্থ, নিরাপত্তা ও বিভিন্ন সুবিধা নিয়ে আলোচনা করেছেন।

বৈঠকে প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব ড. আহমেদ মুনিরুছ সালেহীন, উপপ্রধান শেখ মোহাম্মদ শরীফ উদ্দিন, আবুধাবিতে নিয়োজিত বাংলাদেশের রাষ্ট্রদূত ডা. মুহাম্মদ ইমরান, দুবাই কনসুলেট জেনারেল মোহাম্মদ ইকবাল হোসেন খান, আবুধাবি দূতাবাসের লেবার কাউন্সেলর মুহাম্মদ আবদুল আলিম মিয়া, দুবাইয়ে নিযুক্ত বাংলাদেশ দূতাবাসের শ্রম কাউন্সেলর ফাতেমা জাহানসহ বেশ কয়েকজন সরকারি কর্মকর্তা উপস্থিত ছিলেন।

এর আগে বুধবার সকালে বঙ্গবন্ধু সেন্টেনিয়াল স্কুলের (প্রস্তাবিত) রাস আল খাইমাতে লিজ নেয়া নতুন জমিতে কাজের অগ্রগতি পরিদর্শন করেন প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থানমন্ত্রী ইমরান আহমদ। সেখানে তিনি বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকীতে স্কুলটির শুভ উদ্বোধনের আশা প্রকাশ করেন। এছাড়া রাস আল খাইমার ইকোনোমিক জোনের চেয়ারম্যান শেখ আহমেদ বিন সাকর আল কাসিমী’র সঙ্গে বৈঠক করেন মন্ত্রী।

মন্তব্য করুন

daraz
  • অন্যান্য এর পাঠক প্রিয়
আরও পড়ুন
একদিন পর বাংলাদেশি যুবকের লাশ ফেরত দিল বিএসএফ
প্রথম বাংলাদেশি হিসেবে আইসিসির এলিট প্যানেলে সৈকত
সীমান্তে বিএসএফের গুলিতে বাংলাদেশি যুবক আহত
পরিসংখ্যান ব্যুরোতে বড় নিয়োগ, নেবে ৭১৪ জন
X
Fresh