logo
  • ঢাকা সোমবার, ১৮ নভেম্বর ২০১৯, ৩ অগ্রহায়ণ ১৪২৬

বাংলাদেশে ‘গুড উইল ভিজিটে’ আসছেন নিউ ইয়র্কের ৫ সিনেটর

কামরুজ্জামান হেলাল, যুক্তরাষ্ট্র
|  ১৬ অক্টোবর ২০১৯, ১৪:২৯ | আপডেট : ১৮ অক্টোবর ২০১৯, ১২:০৩
নিউ ইয়র্কের সিনেটর
ছবি: সংগৃহীত
বাংলাদেশে গুড উইল ভিজিটে আসছেন যুক্তরাষ্ট্রের নিউ ইয়র্ক স্টেটের পাঁচজন সিনেটর। নিউ ইয়র্কের বাংলাদেশি কমিউনিটি বিশেষ করে ব্রঙ্কসে বাংলাদেশিদের কাছে ‘লুইস ভাই’ হিসেবে পরিচিত সিনেটর লুইস সেপুলভেদার নেতৃত্বে বাংলাদেশ সফরকারী সিনেটরগণ হচ্ছেন- সিনেটর জন ল্যু, সিনেটর জেমস স্কুফিস, সিনেটর লিরয় কমরি ও সিনেটর কেভিন এ পার্কার।

প্রতিনিধি দলের সঙ্গে আরও তিনজন স্টাফও থাকবেন। আগামী ১৮ অক্টোবর তারা বাংলাদেশের উদ্দেশে নিউ ইয়র্ক ত্যাগ করবেন। তারা বাংলাদেশে এক সপ্তাহ অবস্থান করবেন। নিউ ইয়র্ক তথা যুক্তরাষ্ট্রে বসবাসকারী বাংলাদেশিদের বন্ধু হিসেবে তারা প্রবাসীদের জন্মস্থান বাংলাদেশ দেখতে আগ্রহী। যার ফলে তারা এই সফরে যাচ্ছেন।

---------------------------------------------------------------
আরো পড়ুন: জাতিসংঘে জলবায়ু পরিবর্তনসহ বিভিন্ন ইস্যুতে বক্তব্য রাখলেন নুরুল ইসলাম নাহিদ এমপি
---------------------------------------------------------------

সংশ্লিষ্ট সূত্রে জানা গেছে, এই সফরে স্টেট সিনেটরগণ গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের পররাষ্ট্র মন্ত্রণালয়ের অতিথি হিসেবে জাতীয় সংসদ পরিদর্শন ও জাতীয় সংসদের স্পিকারের সঙ্গে সৌজন্য সাক্ষাৎ করবেন। বাংলাদেশের পররাষ্ট্র মন্ত্রণালয়েও তাদের মতবিনিময় করার কথা রয়েছে।

এছাড়া তারা ঢাকার বিভিন্ন গুরুত্বপূর্ণ স্থান এবং পর্যটন জেলা কক্সবাজার ও সিলেটসহ বিভিন্ন স্থান সফর করবেন। প্রতিনিধি দলটি আগামী ২৬ অক্টোবর নিউ ইয়র্কে ফিরে আসবেন বলে জানা গেছে।

সংশ্লিষ্ট সূত্রে জানা গেছে, স্টেট সিনেটরগণ সফরকালে দ্বিপাক্ষিক সম্পর্ক উন্নয়ন বিষয়ে সংশ্লিষ্ট কর্মকর্তাদের সঙ্গে মতবিনিময় করবেন। তাদের এ সফর বাংলাদেশ ও যুক্তরাষ্ট্রের মধ্যকার সুসম্পর্ককে আরও জোরদার করবে।

  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
  • অন্যান্য এর সর্বশেষ
  • অন্যান্য এর পাঠক প্রিয়