• ঢাকা বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১
logo

মাস্টার্স পরীক্ষা শেষেই হল ত্যাগ করতে হবে ইবি শিক্ষার্থীদের

ইসলামী বিশ্ববিদ্যালয় প্রতিনিধি

  ১৪ অক্টোবর ২০১৯, ১৬:৫৪
ইবি, মাস্টার্স, ছাত্র
ফাইল ছবি

ইসলামী বিশ্ববিদ্যালয় মাস্টার্স পরীক্ষা শেষ হওয়ার ১৫ দিনের মধ্যে সংশ্লিষ্ট শিক্ষার্থীকে হল ত্যাগ করতে হবে। কোনোক্রমেই তারা হলে অবস্থান করতে পারবে না। গতকাল শনিবার বিশ্ববিদ্যালয়ের প্রভোস্ট কমিটির সভায় এ সিদ্ধান্ত নেওয়া হয়েছে। বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. রাশিদ আসকারীর সভাপতিত্বে এতে বিভিন্ন হলের প্রভোস্টরা অংশ নেন।

রেজিস্টার অফিস সূত্রে জানা গেছে, হলে শুধুমাত্র আবাসিক শিক্ষার্থীদের অবস্থান নিশ্চিত ও নির্দিষ্ট নীতিমালার আলোকে আবাসিকতা প্রদান করবে স্ব-স্ব হল কর্তৃপক্ষ। আগামী ১৯ অক্টোবরের মধ্যে প্রতিটি হলের আবাসিক শিক্ষার্থীদের নামের তালিকা প্রস্তুত করে প্রশাসন বরাবর পাঠাবে স্ব-স্ব হল কর্তৃপক্ষ। রাত ১২ টার পর ছাত্রদের হলের মেইন গেট বন্ধ এবং ছাত্রী হলে পূর্বের নিয়ম বলবৎ থাকার সিদ্ধান্ত হয়েছে। প্রক্টরের নেতৃত্বে ছাত্র-উপদেষ্টা ও হল প্রভোস্টদের সমন্বয়ে হলসমূহ সার্বক্ষণিক তদারকি করবে একটি মনিটরিং সেল। হলের অভ্যন্তরে কোনও শিক্ষার্থী অন্য শিক্ষার্থীর দ্বারা নিগৃহীত হচ্ছে কিনা তার সার্বক্ষণিক তদারকি করবে এ মনিটরিং সেল। মাননীয় প্রধানমন্ত্রীর নির্দেশে যেকোনো সময় যেকোনো হল তল্লাশির ব্যবস্থা থাকবে।

সভায় বিশ্ববিদ্যালয়ের উপ-উপাচার্য অধ্যাপক ড. শাহিনুর রহমান, কোষাধ্যক্ষ অধ্যাপক ড. সেলিম তোহা, ছাত্র-উপদেষ্টা ও প্রক্টরের সাময়িক দায়িত্বে থাকা অধ্যাপক ড. পরেশ চন্দ্র বর্ম্মণ, প্রভোস্ট কাউন্সিলের সভাপতি অধ্যাপক ড. আকরাম হুসাইন মজুমদারসহ অন্যান্য প্রভোস্টরা উপস্থিত ছিলেন। সভায় বুয়েটের মেধাবী শিক্ষার্থী আবরারের রুহের মাগফিরাত কামনা করা হয়। এ সময় আবরার হত্যায় জড়িতদের দৃষ্টান্তমূলক শাস্তি দাবি করা হয়।

জেবি

মন্তব্য করুন

daraz
  • অন্যান্য এর পাঠক প্রিয়
আরও পড়ুন
পরীক্ষার আগে শিক্ষক নিয়োগের প্রশ্নের সমাধান হতো ঢাবির হলে
হল না ছাড়ার ঘোষণা চুয়েট শিক্ষার্থীদের, অবরুদ্ধ উপাচার্য
জয়ের স্ত্রীর দাবি, সালমান শাহর মতোই তার স্বামীকে টার্গেট করা হলো
আন্দোলনের জেরে চুয়েট বন্ধ ঘোষণা, শিক্ষার্থীদের হল ছাড়ার নির্দেশ
X
Fresh