• ঢাকা শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০
logo

সাংবাদিক দিল মনোয়ারা মনু আর নেই

আরটিভি অনলাইন রিপোর্ট

  ১৪ অক্টোবর ২০১৯, ১০:২৮
সাংবাদিক×দিল মনোয়ারা মনু

পাক্ষিক ‘অনন্যা’র সাবেক নির্বাহী সম্পাদক ও নারী সাংবাদিক নেতা দিল মনোয়ারা মনু মারা গেছেন (ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাহি রাজিউন)। রোববার দিনগত রাত একটার দিকে তিনি মারা যান। মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৬৮ বছর।

পারিবারিক সূত্রে জানা যায়, রাত একটার দিকে শ্বাস কষ্ট শুরু হলে দিল মনোয়ারা মনুকে বারডেম হাসপাতালে নিয়ে যাওয়া হয়। সেখানে পৌঁছানোর পর কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।

মনুর সহকর্মী পারভীন সুলতানা ঝুমা জানান, বাদ জোহর দিল মনোয়ারা মনুর জানাজা হবে লালমাটিয়ার বিবি মসজিদে। এরপর তাকে তার সংগঠন কচিকাঁচার মেলা কার্যালয়ে নিয়ে যাওয়া হবে। সেখান থেকে প্রেসক্লাবে সহকর্মীদের কাছে নেওয়ার পর জুরাইনে পারিবারিক কবরস্থানে তাকে দাফন করা হবে।

১৯৭৪ সালে দিল মনোয়ারা মনু সাংবাদিকতায় যুক্ত হন। সুফিয়া কামাল ও নূরজাহান বেগম সম্পাদিত ‘বেগম’পত্রিকার সহ-সম্পাদক হিসেবে তার সাংবাদিকতা জীবন শুরু। এরপর ২৫ বছর পাক্ষিক অনন্যার নির্বাহী সম্পাদকের দায়িত্ব পালন করেছেন। তিনি বাংলাদেশ মহিলা পরিষদ, নারী সাংবাদিক কেন্দ্রসহ নানা সংগঠনে সক্রিয় ছিলেন। প্রধানমন্ত্রী শেখ হাসিনা দিল মনোয়ারা মনুর মৃত্যুতে গভীর শোক ও দুঃখ প্রকাশ করেছেন।

পি

মন্তব্য করুন

daraz
  • অন্যান্য এর পাঠক প্রিয়
আরও পড়ুন
এপেক্স ইন্টারন্যাশনাল জার্নালিস্ট কাউন্সিলের বাংলাদেশ চ্যাপ্টারের কমিটি গঠন
ডিজিটাল সুরক্ষা প্রশিক্ষণে সনদ পেলেন ২৫ নারী সাংবাদিক ও রাজনীতিবিদ
সৎ ও সাহসী সাংবাদিক ছিলেন ইহসানুল করিম
ভোলায় সাংবাদিকের নামে মিথ্যা মামলা
X
Fresh