spark
logo
  • ঢাকা বুধবার, ০৮ জুলাই ২০২০, ২৪ আষাঢ় ১৪২৭

করোনা আপডেট

  •     গত ২৪ ঘণ্টায় দেশে করোনায় মৃত্যু ৪৬ জন, আক্রান্ত ৩৪৮৯ জন, সুস্থ হয়েছেন ২৭৩৬ জন: স্বাস্থ্য অধিদপ্তর

জেদ্দায় স্কুলের জমি ক্রয় সংক্রান্ত বিষয়ে আলোচনা সভা

হানিছ সরকার উজ্জল, সৌদি আরব
|  ১৯ সেপ্টেম্বর ২০১৯, ১৯:০৬
জেদ্দা, স্কুলের জমি
ছবি: নিজস্ব
সৌদি আরবে বসবাসরত প্রবাসী সন্তানদের লেখাপড়ার সুব্যবস্থার জন্য জেদ্দায় নিজস্ব ভবনে স্কুল স্থাপনের লক্ষ্যে জমি ক্রয় সংক্রান্তে বিষয়ে আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে। গত ১৮ সেপ্টেম্বর রাত ৯টায় জেদ্দাস্থ কনস্যুলেট প্রাঙ্গণে স্কুলের অভিভাবক ও কমিউনিটি নেতৃবৃন্দের ঢাকা থেকে আগত প্রতিনিধি দলের ওই আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

সভার শুরুতে প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রণালয়ের ওয়েজ আর্নার্স ওয়েলফেয়ার বোর্ড এর মহাপরিচালক গাজী মোহাম্মদ জুলহাস স্বাগত বক্তব্য প্রদান রাখেন। এরপর তার আমন্ত্রণে উপস্থিত অভিভাবক, কমিউনিটি নেতৃবৃন্দ, জেদ্দাস্থ বাংলাদেশ ইন্টারন্যাশনাল স্কুলের বাংলা ও ইংরেজি শাখার সংশ্লিষ্ট ব্যক্তিবর্গ জেদ্দায় প্রবাসীদের বিভিন্ন সমস্যার কথা তুলে ধরেন। তারা তাদের সন্তানদের ভবিষ্যতের জন্য বাংলাদেশ সরকারের উদ্যোগে জেদ্দায় বাংলা ও ইংরেজি স্কুলের জন্য জমি ক্রয় ও ভবন নির্মাণের প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের জন্য অনুরোধ জানান।

ঢাকা হতে আগত উপস্থিত অতিথিবৃন্দ তাদের বক্তব্য শোনেন এবং বাংলাদেশ সরকারের নিকট এসব কথা তুলে ধরে একটি যৌক্তিক সমাধানের উদ্যোগ নেয়ার আশ্বাস দেন।

এছাড়া উক্ত আলোচনায় সভায় ঢাকা থেকে আগত অতিথিদের মধ্যে উপস্থিত ছিলেন প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রণালয়ের ডেপুটি চিফ শেখ মোহাম্মদ শরীফ উদ্দিন, পররাষ্ট্র মন্ত্রণালয়ের পরিচালক কাজী জিয়াউল হাসান এবং মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা বোর্ডের উপ-সচিব আনোয়ারুল হক।

উক্ত সভায় সভাপতিত্ব করেন জেদ্দাস্থ বাংলাদেশ কনস্যুলেটের কনসাল জেনারেল এফ. এম. বোরহান উদ্দিন।

আলোচনা সভায় ব্যবসায়ী, মুক্তিযোদ্ধা, কনস্যুলেটের কর্মকর্তা-কর্মচারীবৃন্দ, বাংলাদেশ কমিউনিটি নেতৃবৃন্দ, ডাক্তার, ইঞ্জিনিয়ার, সামাজিক-সাংস্কৃতিক সংগঠনের নেতৃবৃন্দ, শিক্ষক-শিক্ষিকা ও ছাত্র-ছাত্রীবৃন্দ, মিডিয়ার প্রতিনিধিবৃন্দ এবং অন্যান্য শ্রেণী-পেশার মানুষ উপস্থিত ছিলেন।

RTVPLUS
corona
দেশ আক্রান্ত সুস্থ মৃত
বাংলাদেশ ১৭২১৩৪ ৮০৮৩৮ ২১৯৭
বিশ্ব ১১৭৫৬৫০৬ ৬৭৫৩১৭০ ৫৪১০৮৬
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
  • অন্যান্য এর সর্বশেষ
  • অন্যান্য এর পাঠক প্রিয়