logo
  • ঢাকা বুধবার, ১৬ অক্টোবর ২০১৯, ১ কার্তিক ১৪২৬

নিউ ইয়র্কে আন্তর্জাতিক ফ্যাশান শো’তে ফের রেকর্ড বাংলাদেশি প্রতিষ্ঠান ব্রিটস ইন্টারন্যাশনালের

আব্দুল হামিদ, নিউ ইয়র্ক
|  ১৭ সেপ্টেম্বর ২০১৯, ১০:৩৭ | আপডেট : ১৭ সেপ্টেম্বর ২০১৯, ১০:৪৪
ব্রিটস ইন্টারন্যাশনাল, নিউ ইয়র্কে আন্তর্জাতিক ফ্যাশান শো
ছবি: নিজস্ব
আন্তর্জাতিক ফ্যাশন জগতের মর্যাদাপূর্ণ ইভেন্ট নিউ ইয়র্ক ফ্যাশন উইকের রানওয়েতে বাংলাদেশের লাল সবুজ পতাকা হাতে নিয়ে ও ‘আমার বাংলাদেশ’ বাংলা গানের ছন্দে  হেঁটেছেন ব্রিটস ইন্টারন্যাশনালের সিইও লুৎফর রহমান হিমু এবং তার মডেলরা।

আন্তর্জাতিক ফ্যাশনের বর্ষপঞ্জিতে প্রতি বছর ফেব্রুয়ারি ও সেপ্টেম্বর মাসে যুক্তরাষ্ট্রের নিউ ইয়র্ক শহরে আয়োজন করা হয় নিউ ইয়র্ক ফ্যাশন উইক। প্রতিবারের মতো এবারও আমিরেকান-বাংলাদেশি লুৎফর রহমান হিমুর প্রতিষ্ঠান ব্রিটস ইন্টারন্যাশনাল এতে অংশ নেয়।

এই ফ্যাশন শো’তে বিদেশি পোশাকে ২২ জন বিদেশি মডেল ছিলেন। স্থানীয় সময় রোববার সন্ধ্যায় নিউ ইয়র্কের ম্যানহ্যাটনের ফিফথ এভিনিউয়ের সোশ্যাল হল মিলনায়তনে এই জমকালো ফ্যাশন শোতে হাজির ছিলেন নিউ ইয়র্কের বিভিন্ন ফ্যাশন ম্যাগাজিনের প্রতিনিধি, আলোকচিত্রী, শোবিজের প্রতিনিধিসহ বিপুলসংখ্যক ফ্যাশন অনুরাগী মূলধারার ডিজাইনার, দর্শক ও মডেল।

দুই পর্বের এই অনুষ্ঠানে অংশ নেয় যুক্তরাষ্ট্রের বিভিন্ন প্রান্তের ডিজাইনারসহ অন্যান্য দেশের মোট ১৬টি গ্রুপ। সন্ধ্যা ৫টা ৩০ মিনিটে শুরু হওয়া অনুষ্ঠানটি চলে রাত ৯টা ৩০ মিনিট পর্যন্ত।

বাংলাদেশি প্রতিষ্ঠান ব্রিটস ইন্টারন্যাশনাল ছাড়াও অংশ নেয় স্বনামধন্য প্রতিষ্ঠান ফ্যাংকলিন রো, রেমন্ড ব্রাউন। উইমেন ক্যাটাগরিতে- ব্রেন্ডা ফুলার, টিফিনি উডেনসহ অন্যান্য ডিজাইনারদের গ্রুপ। দর্শকদের ব্যাপক করতালির মাধ্যমে বাংলাদেশের অংশগ্রহণকে স্বাগত জানানো হয় অনুষ্ঠানস্থল থেকে।

লুৎফর রহমান হিমু জানান তিনি ইতোমধ্যে প্যারিস, লন্ডনসহ ইউরোপের বিভিন্ন শহরে তার পণ্যের প্রদর্শন করেছেন এবং তিনি বাংলাদেশকে বিশ্বের কাছে তুলে ধরতে চান ব্রিটসের প্রোডাক্টের মাধ্যমে।

তিনি বলেন, বাংলাদেশের অনেক পোশাক তৈরি হয় এবং সেই পোশাকে আমেরিকাতে আসে। কিন্তু বাংলাদেশের নিজস্ব কোনও ব্যান্ড নেই। ব্রিটস ইন্টারন্যাশনাল একমাত্র আন্তর্জাতিক ব্যান্ড যার পণ্যে মেসি, সেঞ্চুরি ২১, বার্লিংটনসহ আমেরিকার বড় বড় শপিংমলগুলোতে পাওয়া যায়। আমি আমার ব্র্যান্ডের মাধ্যমে বাংলাদেশকে বিশ্ব দরবারে তুলে ধরতে চাই।

উল্লেখ্য, লুৎফর রহমান হিমুর প্রতিষ্ঠান ব্রিটস ইন্টারন্যাশনাল মূলত গলফের আইটেম উৎপন্ন করে থাকে। পাশাপাশি অন্যান্য পণ্য তৈরি করছে ব্রিটস ইন্টারন্যাশনাল। যুক্তরাষ্ট্রের পেনসিলভেনিয়া অঙ্গরাজ্যে নিজস্ব ফ্যাক্টরি আছে, সেখানে দুই শতাধিক শ্রমিক ডিজাইনের কাজ করেন।

  • সর্বশেষ
  • পাঠক প্রিয়