logo
  • ঢাকা বুধবার, ১৬ অক্টোবর ২০১৯, ১ কার্তিক ১৪২৬

জেদ্দা প্রবাসীর বিরুদ্ধে কয়েক কোটি টাকা হাতিয়ে নেয়ার অভিযোগ

হানিছ সরকার উজ্জ্বল, সৌদি আরবের জেদ্দা প্রতিনিধি
|  ১৬ সেপ্টেম্বর ২০১৯, ১৭:৪৩ | আপডেট : ১৬ সেপ্টেম্বর ২০১৯, ১৭:৪৬
বাংলাদেশ, সৌদি আরব
ছবি: সংগৃহীত
সৌদি আরবের জেদ্দা প্রবাসী আনিসুর রহমান নিজেকে শতাব্দী হাউজিং কোম্পানি লিমিটেডের ডিরেক্টর পরিচয় দিয়ে প্রবাসীদেরকে কম মূল্যে প্লট কিনে দেয়ার কথা বলে কয়েক কোটি টাকা হাতিয়ে নিয়েছেন বলে অভিযোগ করেছেন ভুক্তভোগীরা।

অনেকদিন সৌদি আরবের জেদ্দায় থাকার সুবাদে প্রতিষ্ঠিত প্রবাসীদের সঙ্গে সখ্যতা গড়ে ওঠে তার। একপর্যায়ে প্লট কেনার মাধ্যমে নিজের কষ্টার্জিত অর্থের সঠিক ব্যবহার করার লোভনীয় পরামর্শ দিয়ে তাদের সঙ্গে এই ঘৃণ্য প্রতারণা করেন তিনি।

প্রতিশ্রুতি অনুযায়ী, নির্দিষ্ট সময়ে প্লট দিতে না পারায় ভুক্তভোগীরা টাকা ফেরত চায়। এজন্য তিনি মাসের পর মাস সময় নেন। সবশেষ নিজের আখের গোছানোর পরিকল্পনা অনুযায়ী সৌদি আরব ছেড়ে যুক্তরাষ্ট্রে পালানো সব ব্যবস্থা সম্পন্ন করেছেন বলে জানতে পারেন ভুক্তভোগীরা।

এমন অবস্থায় ভুক্তভোগী ইঞ্জিনিয়ার মো. আশরাফ উদ্দিন নিজের অফিসে জেদ্দায় বাংলাদেশ কমিউনিটির নেতৃস্থানীয়দের উপস্থিতিতে সংবাদ সম্মেলন করেন। এসময় বাংলাদেশের সংশ্লিষ্ট মন্ত্রণালয়ের প্রতি প্রবাসীরা যেন তাদের কষ্টার্জিত অর্থ ফিরে পায়, সেজন্য পদক্ষেপ নেয়ার দাবি জানানো হয়।

এসময় ইঞ্জিনিয়ার আবু ফারুক, কাজী নিয়ামুল বশির, মুক্তিযোদ্ধা মঈন উদ্দিন ভূঁইয়া, হুমায়ন কবির, মোজাম্মেল হক, মোহাম্মদ আশিক, অলি উল্যাহ খানসহ আরও অনেকে উপস্থিত ছিলেন।

অভিযুক্ত আনিসুর রহমানের বাবা মৃত আব্দুল মান্নান। তার পাসপোর্ট নম্বর BK 0662178 এবং ইকামা নম্বর 2024175305। তার বর্তমান ঠিকানা- ৭০ খালিদ বিন ওয়ালিদ রোড, ফ্ল্যাট নম্বর ২৯, শরাফিয়া জেদ্দা। তার স্থায়ী ঠিকানা বসুন্ধরা হাউজিং, ব্লক ই, বিল্ডিং বি, ফ্লাট নম্বর ৬, ঢাকা।

কে

  • সর্বশেষ
  • পাঠক প্রিয়