• ঢাকা শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০
logo

পশ্চিমবঙ্গে মুসলিমদের নিয়েই হবে এনআরসি: দিলীপ ঘোষ

অনিকেত রহমান, কলকাতা প্রতিনিধি

  ০৩ সেপ্টেম্বর ২০১৯, ১৬:৪০
এনআরসি, পশ্চিমবঙ্গ, দিলীপ ঘোষ
ফাইল ফটো

পশ্চিমবঙ্গেও জাতীয় নাগরিকপঞ্জি বা এনআরসি নবায়ন করা হচ্ছে। শুধু মুসলিমদের শনাক্ত করা হবে নাকি হিন্দু অনুপ্রবেশকারীরাও অন্তর্ভুক্ত হবে তা নিয়ে নানা মত দিয়েছেন রাজ্য বিজেপির নেতারা।

সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে রাজ্য বিজেপির সভাপতি দিলীপ ঘোষ বলেন, সারা পশ্চিমবঙ্গে ১৯৭১ সালের ভিত্তিতে এনআরসি করবে ভারতের কেন্দ্রীয় সরকার। এই ইস্যুর বাস্তবায়ন যে বাংলাদেশের মুসলমান, এটা তিনি ইঙ্গিতে স্পষ্ট করে দেন।

দিলীপ ঘোষ বলেন, যেসব হিন্দু নির্যাতিত হয়ে এখানে এসেছেন এবং যদি তাদের কাছে বৈধ কোনও নথি থাকে তবে তাদেরকে নাগরিকত্ব দেয়া হবে। বাংলাদেশ থেকে লাগাম ছাড়া অনুপ্রবেশের ফলে পশ্চিমবঙ্গে অর্থনৈতিক, রাজনৈতিক পরিবেশ নষ্ট হচ্ছে এবং হিন্দুদের চেয়ে মুসলমানদের অনুপ্রবেশের হার বেশি বলেও মন্তব্য করেছেন বিজেপির সভাপতি।

পশ্চিমবঙ্গে এনআরসি করার পর কী হবে মুসলিমদের? এ ব্যাপারে কোন সমাধান দিতে পারেননি দিলীপ ঘোষ, বরং তাদের নিয়ে কী করা হবে তা কেন্দ্র পরে ঠিক করবে বলে জানান তিনি। তিনি বলেন, ‘বাংলাদেশে এখনও হিন্দুদের ওপর নির্যাতন চলছে’ এবং বর্তমানে শেখ হাসিনা সরকার আসার পর এ ব্যাপারে কড়া পদক্ষেপ নিয়েছে হিন্দুদের নির্যাতন রুখতে।

মন্তব্য করুন

daraz
  • অন্যান্য এর পাঠক প্রিয়
আরও পড়ুন
ফেসবুকে ভিডিও দেখে বাংলাদেশি তরুণকে পশ্চিমবঙ্গ থেকে উদ্ধার
ব্যায়াম করতে গিয়ে ফাটল কপাল, চার সেলাই নিয়ে ফিরলেন মমতা
পশ্চিমবঙ্গে রাহুল গান্ধীর গাড়িতে পাথর নিক্ষেপ 
ভালো নেই মিমি চক্রবর্তী
X
Fresh