• ঢাকা বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১
logo

মসজিদ থেকে তাবলীগের সাদপন্থীদের বের করে দেয়ার অভিযোগ

আরটিভি অনলাইন রিপোর্ট

  ০১ সেপ্টেম্বর ২০১৯, ২৩:৪৫
মসজিদ থেকে তাবলীগের সাদপন্থীদের বের করে দেয়ার অভিযোগ
ফাইল ছবি

ঢাকা উত্তর সিটি কর্পোরেশনের ৩৭ নং ওয়ার্ডের বিভিন্ন মসজিদ থেকে সম্প্রতি তাবলীগ জামাতে আগত দেশি-বিদেশি সদস্যদের বের করে দেয়ার অভিযোগ করেছে সাদপন্থীরা। এ উপলক্ষে ৩৭ নং ওয়ার্ড কাউন্সিলর মোহাম্মদ জাহাঙ্গীর আলমের উদ্যোগে এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

মাওলানা শাহাদাত হোসেনের সভাপতিত্বে সভায় সাদপন্থীরা অভিযোগ করেন, এলাকার বিভিন্ন মসজিদ থেকে তাবলীগ জামাতে আগত দেশি-বিদেশি সদস্যদের বের করে দেয়া হয়েছে এবং মসজিদে নিজাম উদ্দিন মারকাজের সঙ্গীদের দাওয়াতের কাজে বাঁধা দেয়ার ফলে একাধিক অনাকাঙ্ক্ষিত অবস্থার সৃষ্টি হয়েছে।

সভায় প্রধান অতিথি ওয়ার্ড কাউন্সিলর মোহাম্মদ জাহাঙ্গীর আলম জানান, এই ঘটনার যথাযথ সমাধানের জন্য সবাইকে সমানভাবে কাজ করার সুযোগ দেয়া হবে। তিনি বলেন, বাড্ডা এলাকার প্রতিটি মসজিদে যেন তাবলীগ জামাত আগের মতো কার্যক্রম পরিচালনা করতে পারে সে জন্য ২৫ আগস্ট ৪০টি মসজিদের ইমাম, মসজিদ কমিটির সভাপতি এবং মোতাওয়াল্লিদের নিয়ে আলোচনা করা হয়েছে।

সভাপতির বক্তব্যে প্রফেসর শাহাদাত হুসেন বলেন, তাবলীগ জামাত কখনও সংঘাত সহিংসতা চায় না। এটা সম্পূর্ণ অরাজনৈতিক একটা সংগঠন। তাবলীগ জামাতের কাজ হলো সমাজের প্রতিটি মানুষের কাছে গিয়ে আল্লাহর হুকুম সম্পর্কে জানানো। বিষয়টি লক্ষণীয় যে, তাবলীগ জামাতের সদস্যরা নিজেদের জান-মাল ও সময় দিয়ে মানুষকে খোশামোদ করে সমাজ থেকে অপরাধ কমাচ্ছে। অথচ তাদের কাজে নিয়মিত বাঁধা দিচ্ছে জুবায়ের গ্রুপ ও হেফাজতে ইসলাম।

ডি/ এমকে

মন্তব্য করুন

daraz
  • অন্যান্য এর পাঠক প্রিয়
আরও পড়ুন
দূষণ রোধে খালের পাড়ে বসানো হবে সিসি ক্যামেরা
X
Fresh