• ঢাকা শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০
logo

নতুন চমক নিয়ে আইফোন ১১ আসছে সেপ্টেম্বরে

তথ্যপ্রযুক্তি ডেস্ক, আরটিভি অনলাইন

  ৩১ আগস্ট ২০১৯, ১৩:১৮
আইফোন নতুন স্মার্টফোন নতুন মডেল
ব্যতিক্রমী ফিচার নিয়ে সেপ্টেম্বরের ১০ তারিখ আসছে আইফোন ১১

অবশেষে বহুল আলোচিত আইফোন-১১ বাজারে আসছে। সেপ্টেম্বরের ১০ তারিখ একটি ইভেন্টে আইফোন-১১ ও আইফোন-১১ প্রো মডেলের স্মার্টফোন দুটি উন্মোচন করবে বিশ্বের অন্যতম শীর্ষ প্রযুক্তি প্রতিষ্ঠান অ্যাপল।

ভারতীয় গণমাধ্যম টাইমস অব ইন্ডিয়া এক প্রতিবেদনে জানায়, স্মার্টফোন শিল্পের বিশেষজ্ঞ এল্ডার মুর্তাজিন নতুন আইফোন সম্পর্কে বেশকিছু পূর্বাভাস দিয়েছেন। তিনি বলেন, এবারের আইফোন হবে ব্যতিক্রমী ফিচারের।

গত সপ্তাহে এক টুইট বার্তায় মুর্তাজিন বলেন, একেবারেই অন্যরকম হতে যাচ্ছে আইফোন-১১ এর ডিজাইন। এই মডেলের গ্লাস হবে মটো জেড-ফোর এর মতো। এছাড়া ডিজাইনে আরও বেশ কিছু পরিবর্তন থাকছে।

সবচেয়ে তাক লাগানোর বিষয়টি হলো- আইফোনের নতুন মডেলে স্কয়ার ক্যামেরা মডিউল থাকছে। শোনা যাচ্ছে, এ-থার্টিন বায়োনিক চিপ এবং আরও উন্নত মানের ফেসআইডি আনছে এই স্মার্টফোন। এছাড়া কমপক্ষে দুটি ওএলইডি মডেল এবং একটি এলসিডি মডেলও আনছে অ্যাপল।

আইফোন-১১ প্রো এবং আইফোন-১১ প্রো ম্যাক্সে থাকছে থার্ড সেন্সর। আলট্রা ওয়াইড এঙ্গেল সাপোর্টের জন্যই মূলত এই থার্ড সেন্সর ব্যবহার করা হয়। এর ফলে ভিডিও ধারণ আগের চেয়েও দুর্দান্ত হবে বলে মনে করা হচ্ছে। নতুন স্মার্টফোনটির অপটিক্যাল জুম ফিচারও হতে চলেছে একেবারেই আপগ্রেডেড।

আরও পড়ুন

ডি/

মন্তব্য করুন

daraz
  • অন্যান্য এর পাঠক প্রিয়
আরও পড়ুন
দুর্যোগ মোকাবিলায় আধুনিক প্রযুক্তি সন্নিবেশ করা হয়েছে
‘প্রযুক্তি ব্যবহার করে জলবায়ু সেবা জনগণের কাছে পৌঁছানো সম্ভব’
অ্যাপলের বিরুদ্ধে মামলা করল যুক্তরাষ্ট্র
বৈষম্যমূলক পেনশন প্রজ্ঞাপন প্রত্যাহারের দাবি হাবিপ্রবি শিক্ষক সমিতির
X
Fresh